৪৪ বছরে পা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আজ বলিউডের বিখ্যাত অভিনেত্রী কাজলের জন্মদিন। তার বয়স হয়ে গেল ৪৪ বছর। ১৯৭৪ সালের ৫ আগস্ট মুম্বাইয়ে জন্ম হয় তার। ১৯৯২ সালে ‘বেখুদি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন কাজল। ১৯৯৩ সালে মুক্তি পাওয়া ‘বাজিগর’-এর মাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

শোনা যায়, এই ছবিতে প্রথমে প্রয়াত শ্রীদেবীর অভিনয় করার কথা ছিল। তবে শেষপর্যন্ত কাজলই সেই চরিত্রে অভিনয় করার সুযোগ পান। তিনি সেই সুযোগ দারুণভাবে কাজে লাগান।

কেরিয়ারের সেরা সময়েই ১৯৯৯ সালে অভিনেতা অজয় দেবগনকে বিয়ে করেন কাজল। ন’য়ের দশকে বলিউডের সেরা জুটি ছিলেন শাহরুখ ও কাজল। এই জুটির অনেক ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে। এই জুটির অন্যতম বিখ্যাত ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’।

পাঁচবার সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন কাজল। এছাড়া ‘গুপ্ত’ ছবিতে খলনায়িকার চরিত্রে অভিনয়ের জন্যও ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি।

অভিনেত্রী হিসেবে সাফল্য পেলেও, ব্যক্তিগত জীবনে একটি আফশোস আছে কাজলের। তিনি রান্না করতে পারেন না। সন্তানদের রান্না করে খাওয়াতে না পারার জন্য তাঁর খারাপ লাগে। নিজেই এ কথা জানিয়েছেন তিনি।

কাজলের মা তনুজাও নামী অভিনেত্রী। তাঁর বাবা সোমু মুখোপাধ্যায় পরিচালক ও প্রযোজক ছিলেন। ২০০৮-এ তাঁর মৃত্যু হয়। কাজলের দুই সন্তান। বিয়ের পর থেকেই তিনি ছবিতে অভিনয় করা কমিয়ে দিয়েছেন।

Print Friendly

Related Posts