গাজীপুর সিটির ভোট শুরু

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ গাজীপুরে প্রথমবারের মত দলীয় মার্কায় সিল দিয়ে সিটি করপোরেশনের নতুন নেতৃত্ব বেছে নিচ্ছেন  ১১ লাখ ৩৭ হাজার ভোটার। মঙ্গলবার সকাল ৮টা থেকে ব্যাপক নিরাপত্তার মধ্যে এ সিটি করপোরেশনের ৪২৫টি ভোট কেন্দ্রে একযোগে ভোট শুরু হয়েছে ।

শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে জানিয়ে এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল বলেন, শেষ পর্যন্ত ভালোভাবেই ভোট শেষ হবে বলে তিনি আশা করছেন। কারো কোনো অভিযোগ এখনও পাইনি। বিএনপির প্রার্থীর কাছ থেকে ভোটের আগে দুয়েকটি অভিযোগ পাওয়া গিয়েছিল, সে অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।

আবহাওয়া অফিস ভোটের দিন বৃষ্টির আভাস দিয়ে রেখেছে গাজীপুরে। সকালে ভোট শুরুর আগে বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে। তবে ভোট শুরুর পর প্রথম তিন ঘণ্টায় নির্বাচনের পরিবেশে ব্যাঘাত ঘটাতে পারেনি আবহাওয়ায়।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মানুষ যাতে স্বতঃস্ফূর্ত ও সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন, এ জন্য সবার সহযোগিতা চাইলেন আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম। গাজীপুরের ৩০ নম্বর ওয়ার্ডের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল নয়টার দিকে ভোট দেওয়ার পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে এ আহ্বান জানান তিনি।

ভোট শুরুর পরপরই পৌরসভা রোডের বাসা থেকে ৫০০ গজ দূরে আউচপাড়া ৫৪ নম্বর ওয়ার্ডের বছিরউদ্দিন উদয়ন একাডেমী কেন্দ্রে নিজের ভোট দিতে হাজির হন ধানের শীষের প্রার্থী হাসান সরকার। ভোট দিয়ে দুই কর্মীর সহযোগিতায় কেন্দ্রের বাইরে এসে একটি চেয়ারে বসে সাংবাদিকদের মুখোমুখি হন ৭০ বছর বয়সী এই বিএনপি নেতা।

হাসান সরকার বলেন, আমি জনগণকে আহ্বান জানাব ভোট কেন্দ্রে এসে ভোট দেওয়ার জন্য। ভোটের দিনের শুরুটা দেখে কী মনে হচ্ছে- এ প্রশ্নে ধানের শীষের প্রার্থী বলেন, ভোট সুষ্ঠু হবে বলে তিনি মনে করছেন না।

Print Friendly

Related Posts