জায়ানকে শেষ বিদায় জানাতে এসে কান্নায় ভেঙ্গে পড়লেন শেখ হাসিনা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আদরের নাতি জায়ান চৌধুরীকে শেষ বিদায় জানাতে এসে কান্নায় ভেঙ্গে পড়লেন নানী শেখ হাসিনা। বুধবার দুপুর আড়াইটার পর ফুফাতো ভাই শেখ সেলিমের বাসায় জায়ানকে দেখতে যান প্রধানমন্ত্রী। এ সময় তিনি জায়ানের মরদেহ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন।

এর আগে বুধবার পৌনে ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইটে ছোট্ট জায়ানের মরদেহ হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরে জায়ানের মরদেহ গ্রহণ করেন সংসদ সদস্য শেখ সেলিম। এরপর তা বনানীর ২/এ’র ৯ নম্বর বাসায় নেওয়া হয়।

দুপুর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বাসায় যান। প্রধানমন্ত্রী বাসায় প্রবেশের পর সেখানে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন শেখ সেলিমসহ জায়ান চৌধুরীর আত্মীয়-স্বজনরা। বিকাল ৩টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বাসা থেকে বের হয়ে যান।

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি জাহান চৌধুরীকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।

বিকাল ৫টা ৪৫ মিনিটে ৭৫’র ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে পরিবারের ১৮ শহীদের পাশে চিরনিদ্রায় শায়িত হলো শিশু জায়ান। দাফনকালে পরিবারের সদস্য, আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী এবং শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

চির প্রস্থানের পথেও জায়ানকে দেখতে পারল না বাবা-মা। বোমা হামলায় গুরুতর আহত হয়ে আইসিইউতে তার বাবা। আর মা বাবার পাশে।

রবিবার ইস্টার সানডেতে শ্রীলংকায় রেস্তোরাঁয় সিরিজ বোমা হামলার ঘটনায় নিহত হয় জায়ান। সন্ত্রাসবাদের শিকার হয় ছোট্ট শিশুটি।

Print Friendly

Related Posts