ধামরাইর কেবিসি এগ্রো থেকে প্রচুর শুকরের চর্বি ও মাংস আটক, জরিমানা

রাসেল হোসেন, ধামরাই: ধামরাইর কেবিসি এগ্রো থেকে প্রচুর শুকরের চর্বি ও মাংস আটক করেছে র‌্যাব-৪ ও প্রাণী সম্পদ অধিদপ্তর।

মেয়াদ উত্তীর্ণ রাইস ব্রান তেল নতুন করে মেয়াদ বসিয়ে পুনরায় বাজারজাত করাসহ আমদানী নিষিদ্ধ শুকরের চর্বি ও মাংস দিয়ে পোল্ট্রি ফিড ও গবাদি পশুর খাদ্য উৎপাদন করায় ঢাকার ধামরাইয়ের কেবিসি এগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডকে ৭৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাইয়ের বাথুলি এলাকায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এই অভিযান চালায় র‌্যাব-৪ ও প্রাণী সম্পদ অধিদপ্তর যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

Dhaka

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে হেলথ কেয়ার নামে রাইস ব্রান তেল বাজারজাত করে আসছে। প্রতিষ্ঠানটির বাজারজাত করা তেলের বোতল মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে প্রতিষ্ঠানটি কৌশলে সে সব মেয়াদ উত্তীর্ণ তেল সংগ্রহ করে কারখানায় নিয়ে এসে নতুন করে মেয়াদ ও লেভেল বসিয়ে পুনরায় বাজারজাত করে আসছিল।

এছাড়া দেশে শুকরের চর্বি ও মাংস আমদানি নিষিদ্ধ থাকলেও তারা ওইসব শুকরের চর্বি ও মাংস দিয়ে পোল্ট্রি ফিড ও গবাদি পশুর খাদ্য উৎপাদন করে আসছিল। এসব অনিয়মের কারণে প্রতিষ্ঠানটিতে ৭৫ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়।

এছাড়া, আমদানি নিষিদ্ধ শুকরের চর্বি ও মাংস যারা আমদানি করে এই প্রতিষ্ঠানের কাছে বিক্রি করেছে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযান চলাকালীন সময়ে প্রায় ৩ হাজার মেট্রিক টন শুকরের চর্বি ও মাংস জব্দ করা হয়।

Print Friendly

Related Posts