দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬৮৬৪৫

বিডিমেট্রোনিউজ ডেস্ক॥  দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৫ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৮  হাজার ৬৪৫ জনে।

মঙ্গলবার (৭ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬.৩১ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১৩ হাজার ৪৯১ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৪টি ল্যাবে ১৩ হাজার ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ৪৮০ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৪৬ জন পুরুষ, ৯ জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন  ১ হাজার ৭০৩ জন পুরুষ ও ৪৪৮ জন নারী।

২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ২৭ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রামের, খুলনা বিভাগের সাতজন, সিলেট, রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগের দুইজন করে এবং ময়মনসিংহ বিভাগের একজন করে মারা গেছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে। হাসপাতালে মারা গেছেন ৩৯ জন ও বাসায় ১৫ জন। মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending