বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে অলইউরোপিয়ান আওয়ামী লীগের যাত্রা শুরু

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে অলইউরোপিয়ান আওয়ামী লীগ তাদের কার্যক্রম শুরু করেছে ।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জার্মানির মিউনিখে এম নজরুল ইসলাম ও মজিবুর রহমানকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণার পর তারা টুংগী পাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করে ।নজরুল-মজিবুরের নেতৃত্বে ইউরোপের বিভিন্ন দেশের দলীয় নেতা কর্মীরা টুংগীপাড়া ছাড়াও ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা জানায়।

শেখ হাসিনা কর্তৃক নির্বাচিত অলইউরোপিয়ান আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর আগামী দিনের পথচলা শুরু করেছেন।
এখন এই দুই নেতা ঢাকায় অবস্থান করছেন ।ঢাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে একটি বৈঠক হবার কথা রয়েছে ।  ১ মার্চ সকাল ১০টায় অনুষ্ঠিতব্য বৈঠকে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে ।

ঢাকা থেকে ইউরোপ ফিরে সভাপতি ও সাধারণ সম্পাদক ইউরোপ জুড়ে কর্মসূচি ঘোষণা করবেন বলে জানা গেছে । কর্মসূচির মধ্যে রয়েছে, ইউরোপের বিভিন্ন দেশে মেয়াদোত্তীর্ণ কমিটি গুলোর সম্মেলন, অলইউরোপিয়ান আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন, বিভিন্ন দেশে সাংগঠনিক বিরোধ নিষ্পত্তি করে সর্বত্র ঐক্যবদ্ধ কমিটি গঠনসহ বাংলাদেশের চলমান উন্নয়ন কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে সরকারকে সহায়তা প্রদান এবং বিদেশে দেশের ভাবমূর্তি তুলে ধরতে নানা কর্মসূচি প্রনয়ন ।

এদিকে অলইউরোপিয়ান আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানকে বিভিন্ন দেশের সভাপতি, সাধারণ সম্পাদকসহ
দলীয় নেতা কর্মীদের অভিনন্দন ও শূভেচ্ছা অব্যাহত রয়েছে ।

বিভিন্ন দেশের নেতা কর্মীরা বলছেন, একটি স্বার্থান্বেষী মহল নানা অপপ্রচারের মাধ্যমে নতুন এই কমিটির বিরোধিতা করছে।এসব হাইব্রিড নেতাদের সম্পর্কে সজাগ থাকারও আহ্বান জানান এসব কর্মীরা ।

Print Friendly

Related Posts