শেষপর্যন্ত পর্তুগিজরা ইউরোর ফাইনালে

বিডিমেট্রোনিউজ ডেস্ক রোনালদো ও নানির গোলে ওয়েলসকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ইউরো-২০১৬ এর ফাইনালে উঠেছে পর্তুগাল। ১০ জুলাই ফ্রান্স অথবা বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামবে রোনালদোরা।

বুধবার দিবাগত রাতে লিয়ন স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে পর্তুগাল। তাদের একের পর এক আক্রমণের মুখে অনেকটা খেই হারায় ওয়েলস। পাল্টা আক্রমণের চেয়ে রক্ষণভাগ সামলাতেই অনেকটা সময় ব্যয় করে তারা। অবশ্য আক্রমণ শানিয়েও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি পর্তুগাল। গোলশূন্য ড্র নিয়েই বিশ্রামে যায় উভয় দল।

তবে বিরতির পর আরো আগ্রাসী হয়ে ওঠে পর্তুগিজরা। সে যাত্রায় ফল পেতে বেশি দেরি হয়নি। ম্যাচের ৫০ মিনিটে কর্নার পায় পর্তুগাল। কর্নার থেকে উড়ে আসা বলে ওয়েলসের রক্ষণভাগের খেলোয়াড়দের ছাপিয়ে উঁচুতে লাফিয়ে উঠে হেড নেন রোনালদো। বল ওয়েলসের গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নিতে খুব বেশি সময় নেয়নি (১-০)। লিয়ন স্টেডিয়ামে উপস্থিত ৫৭ হাজার দর্শককে দেখার মতো একটি গোল উপহার দেন রিয়াল তারকা।

৫৩ মিনিটে ডি বক্সের ডান প্রান্ত থেকে বল ওয়েলসের ডি বক্সের ভেতরে আসে। ওয়েলসের রক্ষণভাগের খেলোয়াড়রা বলটিকে ডি বক্সের বাইরে ক্লিয়ার করেন। কিন্তু বল পেয়ে যান ডি বক্সের খানিকটা বাইরে থাকা রোনালদো। তিনি জোরালো শট নেন। দাঁড়িয়ে থাকা ওয়েলসের রক্ষণভাগের খেলোয়াড়দের ফাঁক দিয়ে বল চলে যায় ডি বক্সের ভেতরে থাকা নানির কাছে। তিনি আলতো করে পা লাগিয়ে বলের গতিপথ পরিবর্তন করে নিশানা ভেদ করেন (২-০)। সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে গোটা স্টেডিয়াম।

এরপর বাকি সময় উভয় দল বেশ কিছু সুযোগ তৈরি করতে সক্ষম হয়। কিন্তু তার কোনোটিই গোল হয়ে ধরা দেয়নি। ফলে প্রথমবারের মতো সেমিফাইনালে আসা ওয়েলসকে কাঁদিয়ে ফাইনালের টিকিট বগলদাবা করেছে রোনালদো-নানিদের পর্তুগাল।

Print Friendly

Related Posts