‘সাংবাদিকরা তাকে দীর্ঘদিন স্মরণে রাখবে’

বিডিমেট্রোনিউজ ডেস্ক প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিকদের কল্যাণে প্রয়াত সাংবাদিক আলতাফ মাহমুদের অবদানের কথা পুনরায় উল্লেখ করে বলেছেন, সাংবাদিকরা তাকে দীর্ঘদিন স্মরণে রাখবে। তিনি বলেন, আলতাফ কখনো অসাম্প্রদায়িকতা, সাংবাদিকদের অধিকার ও মুক্তিযুদ্ধের আদর্শের প্রশ্নে আপোষ করেননি। তিনি সোমবার নগরীর সেগুনবাগিচায় সাগর-রুনি অডিটোরিয়ামে আলতাফ মাহমুদ স্মরণে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আলতাফ মাহমুদ গত ২৪ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ইন্তেকাল করেন।

স্মরণ সভায় অন্যান্য বক্তারা প্রয়াত আলতাফ মাহমুদের ব্যাপক অবদানের কথা উল্লেখ করে বলেন, তিনি একজন সৎ ও নিষ্ঠাবান সাংবাদিক নেতা ছিলেন। তিনি (আলতাফ মাহমুদ) সবসময় সাংবাদিক সমাজের প্রয়োজনে তাদের পাশে দাঁড়িয়েছেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি প্রয়াত আলতাফ মাহমুদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এই স্মরণসভার আয়োজন করে। ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন এতে সভাপতিত্ব করেন। সঞ্চালনায় ছিলেন ডিআরইউ সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

সভায় বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ডিআরইউ’র সাবেক সভাপতি শাহেদ চৌধুরী ও মোস্তাক হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান খোকন, বর্তমান যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, কোষাধ্যক্ষ কামরুজ্জামান কাজল ও সদস্য শেখ মাহমুদ এ রিয়াত বক্তব্য রাখেন।

বিএফইউজে সভাপতি বুলবুল তার বক্তব্যে আলতাফ মাহমুদের ব্যক্তিজীবন ও কর্মময় জীবনের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরে বলেন, তিনি (আলতাফ) সর্বদাই সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণে লড়াই করে গেছেন।

Print Friendly

Related Posts