সাকিব-মোস্তাফিজের দারুণ বোলিংয়েও হারল বাংলাদেশ

বিডিমেট্রোনিউজ একমাত্র প্রস্তুতি ম্যাচে সাকিব আল হাসান ও মোস্তাফিজের দারুণ বোলিং সত্ত্বেও নিউজিল্যান্ড একাদশের কাছে ৩ উইকেটে হারল বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৪৬ রানের টার্গেট ৬ বল হাতে রেখে ৭ উইকেট হারিয়ে টপকে যায় নিউজিল্যান্ড একাদশ।

বৃহস্পতিবার ওয়াঙ্গেরিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ ৪৩ ওভারে নেমে আসে। পরে নির্ধারিত ৪৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রান করে মাশরাফি বাহিনী।

দলের পক্ষে মুশফিকুর রহিম সর্বোচ্চ ৪৫ রান করেন। এছাড়া রিয়াদ ৪৩ রান করে রিটায়ার্ড আউট হন। সৌম্য সরকার ৪০, ইমরুল কায়েস ৩৬, সাকিব ২৩ এবং মাশরাফি ২১ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে ব্রেট হ্যাম্পটন ও শন হিক্স ২টি করে এবং আজাজ প্যাটেল, হেনরি শিপলি ও ইয়ান ম্যাকপেক ১টি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড একাদশ। মোস্তাফিজের শিকার হন ডাফি। পরে বেন স্মিথ, ভারাট পপলি এবং বেন হর্নির ব্যাটে ৩ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

মাঝে অবশ্য খেলার নিয়ন্ত্রণ নিয়েছিল বাংলাদেশ। সাকিব আল হাসান দ্রুত ৩ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে খেলায় ফিরিয়েছিলেন। কিন্তু হর্নি একপ্রান্ত আগলে রেখে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন।

হর্নি ৬০ রানে অপরাজিত থাকেন। এছাড়া স্মিথ ৫০ এবং পপলি ৪৫ রান করেন।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজ ২টি, সাকিব ৩টি এবং রিয়াদ ১টি উইকেট লাভ করেন।

Print Friendly, PDF & Email

Related Posts