চার ক্যাটাগরিতে বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক

মেট্রো নিউজ : বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় আসরের পর্দা উঠবে আগামী ২২ নভেম্বর। ছয় দলের লড়াই শেষ হবে ১৫ ডিসেম্বর। টুর্নামেন্টের উদ্ধোধনী অনুষ্ঠান ও ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ফাইনাল ম্যাচও হবে একই স্টেডিয়ামে। মিরপুর স্টেডিয়াম বাদে বিপিএলের কয়েকটি ম্যাচ হবে বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বুধবার বিপিএলের গভর্নিং কাউন্সিল এক সংবাদ সম্মেলনে বিষয়গুলো নিশ্চিত করেছে।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশগ্রহণের জন্যে ১৯৬ জন বিদেশি ক্রিকেটার নিশ্চয়তা দিয়েছেন। তবে ছয় ফ্রেঞ্চাইজি মাত্র ১০ জন করে খেলোয়াড় দলে নিতে পারবেন। ম্যাচে খেলতে পারবেন চার জন ক্রিকেটার।

বিপিএলের সদস্য সচিব ড. আইএইচ মল্লিক, ‘১৯৬ জন বিদেশি খেলোয়াড়ের অংশগ্রহণ নিশ্চিত করেছেন। হয়ত সামনে সংখ্যাটা আরও বাড়তে পারে। ১২৩ জন দেশি ক্রিকেটার বিপিএল’র নিলামে থাকবেন।’

চারটি ক্যাটাগরিতে বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক ঠিক করা হয়ছে। ‘এ’ ক্যাটাগরি ৭০ হাজার ডলার, ‘বি’ ক্যাটাগরি ৫০ হাজার ডলার, ‘সি’ ক্যাটাগরি ৪০ হাজার ডলার ও ‘ডি’ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৩০ হাজার ডলার।

অন্যদিকে, দেশি ক্রিকেটারদের মধ্যে ছয়জন আইকন খেলোয়াড় ৩৫ লাখ টাকা করে পাবেন। এছাড়া ‘এ’ থেকে ‘ডি’ পর্যন্ত চারটি ক্যাটাগরির খেলোয়াড়রা পাচ্ছেন যথাক্রমে ২৫, ১৮, ১২ ও ৬ লাখ টাকা।

আগামী ২৬ অক্টোবর ক্রিকেটারদের নিলাম হবে রাজধানীর অভিজাত একটি হোটেলে। শীঘ্রই দেশী ও বিদেশি ৩১৯ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করবে বিসিবি।

 

 

 

 

Print Friendly, PDF & Email

Related Posts