চাঁদপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥ প্রাথমিক শিক্ষা খাতে অসামান্য ভূমিকা রাখায় চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে ঘোষনা করা হয়েছে।

তিনি মতলব উত্তর উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজে শিক্ষা খাতে অনেক অবদান রেখেছেন।

মনজুর আহমদ প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সরকারি-বেসরকারি সহায়তায় এবং নিজস্ব অর্থায়নে অভূতপূর্ব কাজ সম্পাদন করতে গিয়ে নিজের বিদ্যানুরাগকে ছড়িয়ে দেন নিজ উপজেলার সর্বত্র। সেজন্যে তিনি জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট অন্য সকল কর্তৃক পেয়েছেন শ্রেষ্ঠত্বের স্বীকৃতি।

গত ২৩ সেপ্টেম্বর-২০১৮ এক পত্রে মনজুর আহমদকে প্রাথমিক শিক্ষার জন্যে অপরিসীম অবদান রাখার স্বীকৃতিস্বরূপ দেয়া হয়েছে চাঁদপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান।

উল্লেখ্য, মনজুর আহমদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন শেষ করে কর্মজীবনে প্রবেশ করেই তাঁর অর্জিত আয়ের একটি অংশ শুধু প্রাথমিক শিক্ষা নয়, মাধ্যমিকসহ শিক্ষার অন্য সকল ক্ষেত্রে ব্যয় করা শুরু করেন। তিনি বাংলাদেশে বিতর্কে প্রথম শিক্ষাবৃত্তি প্রবর্তক। তিনি প্রতি বছর চাঁদপুর জেলার সেরা বিতার্কিকদেরকে উক্ত বৃত্তিসহ দুঃস্থ, অসহায় অনেক শিক্ষার্থীকে অকৃপণভাবে তাদের শিক্ষাজীবন অব্যাহত রাখতে সহায়তা করে চলছেন।

তিনি চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। এয়াড়াও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সমাজসেবা মূলক কাজ করে যাচ্ছেন।

Print Friendly

Related Posts