একজন শিক্ষকের আবেগঘন বিদায়ী সংবর্ধনা

ভোলা প্রতিনিধি: নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব এ বি এম ইয়াছিন এর অবসর জনিত এক বিদায়ী অনুষ্ঠান বিদ্যালয় মিলনায়তনে আবেগ ঘন পরিবেশে বিদায়ী সংবর্ধনা দেওয়া  হয়েছে।

উপস্থিত অতিথি, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীগণ অশ্রুসিক্ত নয়নে বিদায়ী শিক্ষকের সংবর্ধনা প্রদানকালে কান্নায় ভেঙ্গে পড়েন। শিক্ষকের প্রতি এই ধরনের বিরল সংবর্ধনা সহসা চোখে পড়ে না। শিক্ষার্থীদের এ ধরনের অশ্রুসজল ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে বিদায় অনুষ্ঠানটি উপস্থিত সকলের হৃদয় স্পর্শ করে।

bhola1

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ ভোলা জেলা সভাপতি এবং সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব ফজলুল কাদের মজনু । বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মানিত অতিথি ভোলার সিনিয়র সাংবাদিক মোকাম্মেল হক মিলন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নীলিমা রানী দেওয়ান, সিনিয়র শিক্ষক প্রমথ রঞ্জন দে, শিলা রানী সাহা, সাইফুন্নেছা ও শিক্ষার্থীদের মধ্যে বিবি ফাতেমা, ইশরাত জাহান ইশা, সাবিহা সুলতানা সুপ্তিসহ বিদায়ী শিক্ষক এ বি এম ইয়াছিন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দুলাল চন্দ্র দাস।

সভায় বক্তাগণ বিদায়ী শিক্ষক ইয়াছিন সাহেবের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন চাকুরী কালীন সময়ে তিনি কর্ম দিবসে কখনই ছুটি কাটাননি, প্রতি বছর বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে তাকে নিয়মিত উপস্থিতির জন্য শুভেচ্ছা স্মারক প্রদান করা হতো। তিনি তার সততা ও নিষ্ঠার মাধ্যমে বিদ্যালয় সুন্দর ও সুচারুরূপে পরিচালনা করার ক্ষেত্রে সহযোগিতা করায় বিদ্যালয় সভাপতি ও প্রধান শিক্ষকসহ সকলেই তার ভুয়সি প্রশংসা  এবং  দীর্ঘায়ু সুস্থ্য জীবন কামনা করেন।

বিদায় অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে নানা উপহার দেওয়া হয়।

Print Friendly

Related Posts