কুমিল্লার জয়ের নায়ক পেরেরা, সাকিবদের হার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ১২ বলে ঢাকা ডায়নামাইটসের প্রয়োজন ছিল ২০ রান। ১৯ তম ওভারে বোলিংয়ে আসেন আগের দুই ওভারে  তিন উইকেট নেওয়া থিসারা পেরেরা। ৬ বলে দেন মাত্র ১ রান। এই লঙ্কান অলরাউন্ডারের দুর্দান্ত অলরাউন্ডিং পারফর্মেন্সে ৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শেরে বাংলায় টসে হেরে আগে ব্যাট করে ১৫৪ রানের টার্গেট দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে ১৮২ রান টপকে জিতেছে রংপুর। এই হিসেব করলে এই রান কোনো বড় টার্গেট ছিল না সাকিবদের জন্য। কিন্তু ক্রিকেট এমন একটি খেলা যেখানে চলে না কোনো হিসাব-নিকাশ। ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়েন ইমরুল-তামিমরা।

কুমিল্লার জয়ের নায়ক থিসারা পেরেরা। ব্যাটিংয়ের সময় যেমন তাণ্ডব চালিয়েছেন বোলিংয়ের সময়ও ছিলেন স্বমহিমায়। তিন ওভার বল করে ১৪ রান দিয়ে নিয়ে তুলে নিয়েছেন তিন উইকেট। তবে আফ্রিদির কথা না বললেই নয়, তার চার ওভার থেকে ঢাকা মাত্র ১৮ রান তুলতে পারে। উল্টো দুই উইকেট খোয়ায়। সাইফুদ্দিন-ওহাব রিয়াজ নেন একটি করে উইকেট।

ঢাকা মূলত হেরে যায় দুর্দান্ত খেলা আন্দ্রে রাসেলের পতনে। ২৪ বলে ৪৬ রান করে ম্যাচ গুছিয়ে নিয়েছিলেন। কিন্তু বিধিবাম পেরেরা। তার বলেই ক্যাচ তুলে সাজঘরে ফিরে যান এ ক্যারীবিয় ব্যাটসম্যান। এখানেই মূলত ঢাকার আশা নিভে যায়। তবে একটু আশা ছিল সাকিব ক্রিজে থাকায়। সাকিব ২০ রান করে ফিরে যাওয়ার পর ঢাকার জয়ের আশা পুরোপুরি নিভে যায়। নারাইন-ডাওরিশের ব্যাট থেকে আসে ২০ ও ১৯ রান করে।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ রান করেন শামসুর রহমান। তার ব্যাট থেকে আসে ৪৮ রান। ৩৪ বলে তিনি এ রান করেন। তামিম ২৯ বলে ৩৪ রান করেন। ডেথ ওভারে ১২ বলে ২৬ রান নিয়ে কুমিল্লাকে লড়াকু পূঁজি এনে দেন থিসারা পেরেরা। ব্যাটিংয়ে-বোলিংয়ে এই ব্যাটসম্যান ছিলেন দুর্দান্ত।

বোলিংয়ে কুমিল্লার বিপক্ষে সাকিব গড়েন এক নয়া কীর্তি। বিপিএলে তিনি ১০০ উইকেটের মাইলফলক ছুলেন। আজ তিনি নিয়েছেন তিন উইকেট। রাসেল ও রুবেল হোসেন নেন দুটি করে উইকেট।

Print Friendly

Related Posts