লালমোহনে মঞ্চস্থ হলো হূমায়ুন আহমেদের নাটক ১৯৭১

লালমোহন প্রতিনিধি: একাত্তরের আয়নায় বায়ান্নকে ফিরে দেখার অঙ্গীকার নিয়ে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি মঞ্চস্থ করলো হূমায়ুন আহমেদের ব্যতিক্রমী মঞ্চনাটক ১৯৭১ ।

নাটকটির নবনাট্যায়ন ও নির্দেশনা দিয়েছেন, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধার সন্তান কবি রিপন শান ।

লালমোহন উপজেলা প্রশাসন আয়োজিত অমর একুশে সাংস্কৃতিক উৎসবে লালমোহন বালিকা বিদ্যালয় মাঠে বিপুল দর্শকের উপস্থিতিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সন্ধ্যায় নাটকটি মঞ্চায়িত হয় ।

উৎসবে মধ্যমণি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন, নাটকটির প্রযোজনা অধিকর্তা উপজেলা শিল্পকলা একাডেমির দক্ষ সভাপতি ও লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি ।

রূপক সাংকেতিক ভিন্ন স্বাদের এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, রিপন শান, জসিম জনি, ইয়াসিন সিরাজী, মনির খান আকাশ, আসলাম মিয়া, হুমায়ূন কবির, ফরিদুল ইসলাম, বাবুল মিয়া, আবুল কালাম কালু, শাকিল শান, ইতি, শাবনূর, নাঈম গাজী , জিয়াদ বাবু, স্মৃতি আক্তার প্রমুখ ।

আগামী ২৬ মার্চ ২০১৯ একই মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রভাষক কবি রিপন শান এর নির্দেশনায় ও লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি মঞ্চস্থ করবে- এস এম সোলায়মান রচিত কালজয়ী পথনাটক ” খ্যাপা পাগলার প্যাঁচাল” ।

এতে খ্যাপা চরিত্রে অভিনয় করবেন রিপন শান ।

Print Friendly

Related Posts