মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): সারাদেশের ন্যায় মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে তোপধ্বনি, মুক্তিযুদ্ধের স্মৃতিফলকে ফুল দিয়ে শদ্ধাঞ্জলি নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ ও সম্মননা প্রদান, কুচকাওয়াজ, ডিসপ্লে, আলোচনা সভাসহ নানান কর্মসূচী পালন করেছে উপজেলা প্রশাসন। জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।

ডিসপ্লেতে অংশ নিয়েছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। স্বাধীনতা দিবস পালত অনুষ্ঠানে অংশ নিয়েছে জাতির বীর সন্তান শতশত মুক্তিযোদ্ধারাও। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ অ্যাড. নূরুল আমিন রুহুল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। মুক্তিযোদ্ধের স্মৃতিফলকে ফুল দিয়ে শহীদের আত্মার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব, মতলব উত্তর থানা পুলিশ, শিক্ষক সমিতি ও বিভিন্ন সংগঠন।

আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, সাধারন সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ওসি মো. মিজানুর রহমান প্রমুখ।

এছাড়াও মুক্তিযোদ্ধাবৃন্দ, পৌর মেয়র ও কাউন্সিলনবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের গণমানুষ উপস্থিত ছিলেন।

title-1

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনতা দিবস পালন

মতলব উত্তর উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করা হয়েছে।২৬ মার্চ সকালে জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভা ও মিলাদ দোয়ার আয়োজন করা হয় প্রতিষ্ঠানগুলোতে।

উপজেলার ফতেপুর উচ্চ বিদ্যালয়: ২৬ মার্চ সকালে একযোগে জাতীয় সংগীত পরিবেশন, র‌্যালি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, দেশাত্ববোধক গান পরিবেশন, শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মো. রজ্জব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য মো. কবির হোসেন মজুমদার, রকিবুল ইসলাম খান বাবুল, সহ-প্রধান শিক্ষক দিপঙ্কর চন্দ্র সরকার, সহ-শিক্ষক রত্না পারভেজ, জসিম উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. শাহজালাল, কবির হোসেন, আবু ইউসুফ, জাহাঙ্গীর আলম, মো. মাসুদ, আলী আব্বাস, ফজলুল হক, আহম্মদ হোসেন প্রমূখ।

লুধুয়া উচ্চ বিদ্যালয়: স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার সকালে একযোগে জাতীয় সংগীত পরিবেশন, র‌্যালি, শহীদের আত্মার মাগফেরাত কামনায় পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া’সহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। স্বাধীনতা দিবস অনুষ্ঠানে অধ্যক্ষ মো. জাকির হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও সকল শিক্ষকবৃন্দ।

Print Friendly, PDF & Email

Related Posts