মতলব উত্তরে বাহাদুরপুরে আইন শৃঙ্খলা সচেতনতামূলক সভা

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড বাহাদুরপুর গ্রামে আইন শৃঙ্খলা বিষয়ক সচেতনতামূলক এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে স্থানীয় পার্টি অফিসে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে আইন শৃঙ্খলা বিষয়ক বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান।

বক্তব্যে তিনি বলেন, আইন শৃঙ্খলার পরিপন্থী সকল কার্যক্রম থেকে বিরত থাকতে হবে। জীবিকা নির্বাহের ক্ষেত্রেও কোনরকম অসাধুপায় অবলম্বন করা যাবে না। যেহেতু বাহাদুরপুরের মানুষ নদী ও মাছে জীবিকা নির্বাহ করে থাকেন। সে েেত্রও সরকারি নির্দিষ্ট আইন মানতে হবে। আইন মেনে জীবন যাত্রা পরিচালনার ক্ষেত্রে মতলব উত্তর থানা পুলিশ সবধরনের সহায়তা করবে।

ওসি মিজানুর রহমান আরও বলেন, আপনারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন। যেকোনো অপ্রীতিকর কিছু এড়াতে সবাই সম্মিলিতভাবে সচেষ্ট থাকবেন। যখনই যার যেকোনো সমস্যা হবে, তাৎক্ষণিক আমাকে কল করবেন। সেটা দিনে হোক রাতে হোক বা যেকোনো সময়ই হোকনা কেন। আমি আপনাদের সমস্যার কথা শুনে সমাধানের চেষ্টা করবো।

তিনি বলেন, জাটকা ধরা নিষিদ্ধ সময়ে ধরবেন না। মা ইলিশ ডিম দেয়ার সময় নদীতে নামবেন না। ইলিশ আমাদের জাতীয় সম্পদ। ইলিশ রায় আপনার আমার সকলকেই সচেতন হতে হবে। বিশেষ করে জেলেদের হাতে ইলিশ রার চাবি। সবাই আইন মেনে কর্ম পরিচালনা করবেন, তাহলেই দেখবেন আপনার পরিবারে ও সমাজে শান্তি আসবে।

৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রাজ্জাক প্রধানের সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোর্শেদুল আলম।

আরো বক্তব্য রাখেন, ব্র্যাক ছেঙ্গারচর শাখার ম্যানেজার আতিকুর রহমান, আওয়ামী লীগ নেতা সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক নান্নু মিয়াজি, আবুল প্রধান, মজিবুর রহমান মিয়াজি, বাবুল প্রধান, উকিল ঢালী, শরীফ ঢালী, জেলে গিয়াস উদ্দিন প্রমুখ। এসময় এসআই ফিরোজ, এএসআই আনিছুর রহমান ও বাহাদুরপুর গ্রামের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts