খেলা না হলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনালে হানা দিয়েছে বৃষ্টি। বৃষ্টির আগে দাপটে ব্যাট চালিয়েছেন ক্যারিবীয় দুই ওপেনার। তবে বলে কোণঠাসা হয়ে পড়া বাংলাদেশের জন্য সুসংবাদ দিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। খেলা পণ্ড হলে চ্যাম্পিয়ন হবে মাশরাফীর দল।

বাংলাদেশ আগে ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে বহুজাতিক সিরিজে ফাইনালে উঠেছে ছয়বার। কোনোবারই শিরোপা ছুঁয়ে দেখা হয়নি। উইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের গ্রুপপর্বে দুই জয়, এবং আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টিতে এক ম্যাচ ভেসে যাওয়া ও এক জয়ে অপরাজিত থেকেই ফাইনালের মঞ্চে বাংলাদেশ।

এই এগিয়ে থাকাটাই বাংলাদেশের শিরোপার পক্ষে কথা বলছে বলে জানাচ্ছে ক্রিকেট আয়ারল্যান্ড। ত্রিদেশীয় সিরিজের স্বাগতিক দেশটির ক্রিকেট বোর্ডের বরাতে ইএসপিএন-ক্রিকইনফো জানাচ্ছে, বৃষ্টির কারণে যদি ফাইনাল ভেসে যায় তবে শিরোপা উঠবে মাশরাফীর হাতে। সেটা গ্রুপপর্বের ফলাফলে এগিয়ে থাকার কারণে।

বাংলাদেশ যেখানে গ্রুপপর্বে উইন্ডিজকে দুবার, আয়ারল্যান্ডকে একবার হারিয়েছে। ক্যারিবীয়রা সেখানে দুবার হারিয়েছে কেবল আয়ারল্যান্ডকে। আইরিশরা তিন ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। বাংলাদেশের বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে পাওয়া দুই পয়েন্ট অর্জন তাদের!

বাংলাদেশ নিজেদের ক্রিকেট ইতিহাসের প্রথম শিরোপাটা এভাবে জিততে চাইবে না নিশ্চয়! তবে ডাবলিনের আকাশ খুব একটা ভরসা দিচ্ছে না। ২০.১ ওভারের সময় সেই যে বৃষ্টি ঝরা শুরু, ঘণ্টা পেরিয়ে সেই বৃষ্টি ঝরে চলছেই।

খেলা থামার আগে ১৩১ রান তুলে অবিচ্ছিন্ন ক্যারিবীয়দের ওপেনিং জুটি। শাই হোপ ৫৬ বলে ৬৮ আর সুনীল আমব্রিস ৬৫ বলে ৫৯ রানে ক্রিজে আছেন। টাইগার বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে মোস্তাফিজ ৩ ওভারে দিয়েছেন ৩৬ রান। ২১তম ওভার চলার মধ্যেই ৬জন বোলারকে ব্যাবহার করেছেন মাশরাফী।

Print Friendly

Related Posts