বঙ্গবন্ধু মেডিক্যালে বোমা : খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে বিএনপির উদ্বেগ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তৃতীয় তলা থেকে বোমা উদ্ধারের ঘটনায় সেখানে চিকিৎসাধীন খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার নয়াপল্টনে এক জরুরি সংবাদ সম্মেলন করেন। তিনি ‘বোমা উদ্ধারের ঘটনায় কোন নীল নকশা কাজ করছে’ তা জানতে চান সরকারের কাছে। সেই সঙ্গে খালেদা জিয়ার নিরাপত্তা এবং সুচিকিৎসার দাবি করেছেন।

রিজভী বলেন, বৃহস্পতিবার ভোরে বিএসএমএমইউ’র প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রার কক্ষের সামনে থেকে বোমা উদ্ধারের খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এই সংবাদে বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিএসএমএমইউ’তে চিকিৎসাধীন থাকা অবস্থায় প্রশাসনিক ভবন থেকে বোমা উদ্ধার সারা জাতিকে বিস্মিত ও হতবাক করেছে।

বিএনপির এই নেতা বলেন, এমনিতেই দেশবাসী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সারাক্ষণ চিন্তিত। সেখানে তার চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের ভেতর থেকে বোমা উদ্ধার এক বড় ধরনের মাস্টার প্লানের অংশ কি না, তা নিয়ে তাদের মনে গভীর সংশয় ও উৎকন্ঠার সৃষ্টি হয়েছে ।বিএসএমএমইউ’র নিজস্ব নিরাপত্তা কর্মীদের এড়িয়ে গেটের ভেতর রেজিস্ট্রার কক্ষের সামনে কিভাবে কোনো দুষ্কৃতিকারী বোমা রেখে যেতে পারে? এর পেছনে কোনো অশুভ উদ্দেশ্য রয়েছে কিনা, সে প্রশ্ন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

রিজভী বলেন, যে হাসপাতালে খালেদা জিয়ার মতো একজন জনপ্রিয় নেত্রী ও ৪ বারের প্রধানমন্ত্রী চিকিৎসাধীন রয়েছেন, সেখানকার নিরাপত্তাবেষ্টনী এত ঠুনকো থাকার কথা নয়। সেখানে তো নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনী থাকার কথা। তাহলে কী উদ্দেশ্যে সেখানে নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতা রাখা হয়েছে? এই বোমা উদ্ধারের ঘটনায় এটা প্রমাণিত হলো যে বেগম খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন। অথবা কোন নীলনকশা অনুযায়ী কাজ করছে হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রার আবদুল হান্নানের কক্ষের সামনে থেকে একটি বোতল উদ্ধার করা হয়।

বিএসএমএমইউ’র পক্ষ থেকে বলা হয়, রেজিস্ট্রারের কক্ষের কলাপসিবল গেটে সামনে দুটি বোতল পাওয়া গেছে। এর মধ্যে একটি বোতলে মদ এবং আরেকটি বোতলে কেরোসিন ছিল বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

Print Friendly

Related Posts