বীমা খাত উন্নয়ন প্রকল্প (BISDP) এর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সম্প্রতি বাংলাদেশের বীমা খাত উন্নয়ন প্রকল্পের (BISDP) উদ্যোগে Training Workshop on Raising Awareness regarding Insurance এর উপর বীমা সচেতনতামূলক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

২৯ জুন অনুষ্ঠিত এ কর্মশালায় Fostering Insurance Awareness among the Masses Challenges and Opportunities- এর উপর পেপার উপস্থাপন করেন ক্যানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রো ভিসি প্রফেসর ড নজরুল ইসলাম, Role of Insurance Sector in Economic Growth of Bangladesh Present Scenario and Future Potenials- এর উপর পেপার উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শরীয়ত উল্লাহ এবং Building Insurance Awareness through Micro, Health & Agriculture Inurance- এর উপর পেপার উপস্থাপন করেন বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমীর প্রধান অনুষদ সদস্য এস এম ইব্রাহিম হোসাইন।

সভায় প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (আর্থিক প্রতিষ্ঠান বিভাগ) মোঃ আসাদুল ইসলাম।

bima-2

বিশেষ অতিথি ছিলেন জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইসতিয়াক রেজা, সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন (ব্যবসায় প্রশাসন বিভাগ) প্রফেসর শিবলী রুবায়েত উল ইসলাম, জীবন বীমা কর্পোরেশনের চেয়ারম্যান মিসেস শেলীনা আফরোজা পিএইচডি এবং অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আর্থিক প্রতিষ্ঠান বিভাগ) অরিজিৎ চৌধুরী।

এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়সহ প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সকল সদস্য, নির্বাহী পরিচালক, পরিচালক ও কর্মকর্তা, প্রকল্প পরিচালক মোঃ নায়েব আলী মণ্ডল (যুগ্ম সচিব), উপপ্রকল্প পরিচালক এস এম মাসুদুর রহমান (উপসচিব), প্রকল্পের পরিচালক ও সহকারী পরিচালকগণ।

সভাপতিত্ব করেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ শফিকুর রহমান পাটোয়ারী।

সভায় সিভিল সোসাইটির প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, ধর্মীয় ব্যক্তিত্ব, ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধি, জীবন বীমা কর্পোরেশনের কর্মকর্তা,  সাধারণ বীমা কর্পোরেশনের কর্মকর্তা ও বিভিন্ন বীমা কোম্পানির প্রতিনিধিগণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের  ছাত্র-ছাত্রীবৃন্দ বীমা সংক্রান্ত প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করে কর্মশালাকে প্রাণবন্ত করে তোলেন।

Print Friendly

Related Posts