নতুন জীবনে স্বর্ণজয়ী মাহফুজা

বিডি মেট্রোনিউজ স্বর্ণজয়ী জলকন্যা মাহফুজা আক্তার শীলার আজ থেকে নতুন জীবন শুরু হয়েছে। বিয়ে করে নতুন জীবন শুরু করলেন সাউথ এশিয়ান গেমসের সাঁতারে সোনার পদক জয়ী যশোরের অভয়নগরের মেয়ে জলকন্যা মাহফুজা খাতুন শীলা।

আজ শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শাহজাহান আলী রনির সঙ্গে পরিণয় সূত্রে আবদ্ধ হন শীলা। বর রনিও একজন সাঁতারু এবং বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করেন। রনি চাঁপাইনবাবগঞ্জের রেহাইচর গ্রামের মৃত আফসার আলী ও সাজেনুর বেগমের সন্তান।

শীলার যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার পাঁচকবর এলাকায় বাবার বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

বর শাহজাহান আলী রনি জানান, আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যায় নববধূকে নিয়ে বাড়ির পথে রওনা হয়েছেন। আগামী ২০ মার্চ রোববার চাঁপাইনববাবগঞ্জে নিজ বাড়িতে বউভাত অনুষ্ঠিত হবে। তিনি নতুন জীবনে পদার্পন উপলক্ষে দেশবাসীর দোয়া চান।

মাহফুজা খাতুন শীলা সাঁতার প্রতিযোগিতায় সোনা, রূপা ও ব্রোঞ্জসহ ৫২টি পদক পেয়েছেন। ক্রেস্টও পেয়েছেন অনেক। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতার ওপর গ্রাজুয়েশন করেছেন। এ ছাড়া বাংলাদেশ নৌবাহিনীতে অস্থায়ী ভিত্তিতে চাকরি করছেন।

তবে এ বছর মাহফুজার চাকরির মেয়াদ শেষ হবে। তৃতীয় শ্রেণিতে পড়ার সময় উপজেলাভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়ে জেলা পর্যায়ে প্রথম হন শীলা। তারপর আর তার পেছনে ফিরে তাকাতে হয়নি। তার যশোরে প্রথম প্রশিক্ষক ছিলেন কোচ আব্দুল মান্নান।

পারিবারিক সূত্র জানায়, দুপুরের পর পরই প্রাইভেটকার ও মাইক্রোবাসে প্রায় ১০০ বরযাত্রী নিয়ে বর পৌঁছান শীলাদের বাড়িতে। বিকেল তিনটার দিকে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতা, প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, ক্রীড়া ব্যক্তিত্বসহ সহ¯্রাধিক মানুষকে দাওয়াত দেওয়া হয় এই বিয়ের অনুষ্ঠানে।

 

শীলার ভাই সুজা জানান, শুক্রবার বিকেলে দুই পরিবারের উপস্থিতিতে আপুর (শীলার) বিয়ের আনুষ্ঠানিকপর্ব সম্পন্ন হয়েছে।

 

Print Friendly, PDF & Email

Related Posts