হাইকোর্টের ৪১ বিচারপতিকে চিঠি দিয়ে হুমকি

মেট্রো নিউজ : হাইকোর্টের ৪১ বিচারপতিকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযুবত তাহরীরের নামে হুমকি দেয়া হয়েছে। বুধবার আদালতের বিচারকদের কক্ষে এই লিফলেট সম্বলিত চিঠি বিলি করার সময় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ডেলেভারি ম্যান আসাদুল্লাহ (২৭) আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। আটককৃত ব্যক্তি সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মতিঝিল শাখায় ডেলিভারি ম্যান হিসাবে কর্মরত বলে দাবি করেছেন।

পুলিশের রমনা বিভাগের সহকারি কমিশনার শিবলী নোমান বলেন, হিযবুত তাহরীরের লিফলেট খামে ভরে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ৪১ বিচারপতির কাছে পাঠানো হয়। সেগুলো বিলি করতে গিয়ে একজন ধরা পড়ে। বাকি চিঠিগুলো তিনি বিলি করতে পারেনি। লিফলেটে হিযবুত তাহরীরের সরকারবিরোধী বক্তব্য রয়েছে। তবে সেখানে হত্যার কোনো হুমকি ছিল না। কারা, কী উদ্দেশ্যে এগুলো পাঠিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

লিফলেটের বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম বলেন, সকালে হাইকোর্টের একজন বিচারপতির কক্ষে একটি খামের ফেতর করে লিফলেট বিলি করার সময় কর্মচারীরা একজনকে আটক করে। পরে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ওই লিফলেটে কি লেখা আছে জানতে চাইলে তিনি বলেন, লিফলেটে কি লেখা আছে তা পড়িনি। লিফলেটসহ আটককৃত ব্যক্তিকে পুলিশে দেয়া হয়েছে।

এ বিষয়ে শাহবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) আবু জাফর বিশ্বাস বলেন, খামের মধ্যে হিযবুত তাহরীরের একটি লিফলেট ছিল। এতে হেদায়েতমূলক কথাবার্তা লেখা আছে। সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কর্মচারি আসাদুল্লাহ এগুলো বিলি করছিলেন। তাকে আটক করা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে। যাচাই-বাছাই শেষে মামলার বিষয়ে সিদ্ধান্ত হবে।

Print Friendly, PDF & Email

Related Posts