কেজরিওয়ালকে জুতা নিক্ষেপ (ভিডিও)

বিডি মেট্রোনিউজ ডেস্ক দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে এবার জুতা ছুড়ে মেরেছে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি। তবে লক্ষ্যভ্রষ্ট হওয়ায় জুতাটি কেজরিওয়ালের গায়ে লাগেনি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লিতে ফের জোড়-বিজোড় নম্বরের গাড়ি চলাচল নিয়ে বিস্তারিত পরিকল্পনা জানাতে শনিবার বিকেলে সংবাদ সম্মেলন করছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই কেজরিওয়ালকে লক্ষ্য করে জুতা ও সিডি ছুড়ে মারেন এক ব্যক্তি।

জুতা নিক্ষেপকারী ওই ব্যক্তি ‘আম আদমি পার্টি’ (এএপি) ভেঙ্গে গঠিত ছোট দল ‘আম আদমি সেনা’র সদস্য হতে পারে বলে ধারণা করা হচ্ছে। জুতা নিক্ষেপের পর মারতে মারতে দ্রুত তাকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।

জুতা ছোড়ার আগে ওই ব্যক্তি চিৎকার করে সিএনজি ফিটনেস স্কিমের ওপর পরিচালিত স্টিং অপারেশন সম্পর্কে কেজরিওয়ালের প্রতিক্রিয়া জানতে চান। জুতা ছোড়ার পরপরই অজ্ঞাত পরিচয় কয়েকজন লোক তাকে ধরে ফেলেন এবং চড়-থাপড় মারতে থাকেন। পরে পুলিশ তাকে সেখান থেকে নিয়ে যায়।

পুলিশ জুতা নিক্ষেপকারীকে সরিয়ে নেওয়ার পর মুখ্যমন্ত্রী পুনরায় দিল্লিতে জোড়-বিজোড় গাড়ি চলাচল নিয়ে পরিকল্পনার বিস্তারিত তুলে ধরতে শুরু করেন। দ্বিতীয় দফায় আগামী ১৫ এপ্রিল থেকে দিল্লিতে ফের জোড়-বিজোড় গাড়ি চলাচল শুরু হবে।

এর আগে প্রথম দফায় গত ১ জানুয়ারি থেকে দিল্লিতে পৃথকদিনে জোড়-বিজোড় রেজিস্ট্রেশন নম্বরধারী গাড়ি চলাচলের নিয়ম চালু করা হয়, যা ১৫ জানুয়ারি পর্যন্ত কার্যকর ছিল।

এর আগে গত জানুয়ারিতে জোড়-বিজোড় গাড়ি চালানোর সাফল্য নিয়ে দিল্লির ছত্রাশাল স্টেডিয়ামে জনতার উদ্দেশে ভাষণ দেয়ার সময় কেজরিওয়ালকে লক্ষ্য করে কালি ছুড়ে মেরেছিলেন এক নারী। পরে জানা যায়, ওই নারী কেজরিওয়ালের দল আম আদমি পার্টিরই কর্মী।

এছাড়া ২০১৪ সালে ভারতের লোকসভা নির্বাচনে বারানসি আসনে প্রচারণা চালানোর সময় বিজেপির সমর্থকদের তোপের মুখে পড়েছিলেন কেজরিওয়াল। সেদিন বিজেপির বিক্ষুব্ধ সমর্থকরা তার গাড়ি লক্ষ্য করে ডিম ছুড়ে মেরেছিল। এছাড়া একজন তার মুখে কালিও নিক্ষেপ করে।

Print Friendly

Related Posts