হেলিকপ্টারে বসতে গিয়ে দুর্ঘটনায় মমতা

দুর্ঘটনা যেন পিছু ছাড়ছেই না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এবার তিনি হেলিকপ্টারের সিটে বসার সময় পড়ে গিয়ে চোট পেয়েছেন। শনিবার লোকসভা ভোটের দু’টি প্রচারসভায় যোগ দিতে দুর্গাপুর থেকে হেলিকপ্টারে চড়ে আসানসোলে যাচ্ছিলেন। এসময় দুর্ঘটনাটি ঘটে।

ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, গাড়ি থেকে নেমে হেলিকপ্টারের দিকে এগিয়ে যাচ্ছেন মমতা। তার পেছনে কিছু দূরেই হাঁটছেন ইন্দ্রনীল সেন। মমতা সিঁড়ি ধরে উঠছিলেন। ধীরে ধীরে হেঁটে ভেতরে প্রবেশও করেন। কিন্তু আসনের সামনে পৌঁছে হঠাৎই তার হাত ফসকে যায়। তাতেই পড়ে যান তিনি। মুখ্যমন্ত্রীর দেহরক্ষীকে দেখা যায় ব্যস্ত হয়ে এগিয়ে যেতে। নিচু হয়ে মমতাকে উঠতে সাহায্য করতেও দেখা যায় তাকে।

কিছুদিন আগেও আহত হয়েছিলেন মমতা। বাড়িতে পড়ে গিয়ে কপালে আঘাত পেয়েছিলেন তিনি। গত ১৪ মার্চ সেই ঘটনার পর মমতাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেলাইও করাতে হয় ক্ষতস্থানে। তার ৪৪ দিন পরে আবারও আহত হলেন তিনি।

শেষ বার কপালে আঘাত লাগার কয়েক সপ্তাহ পরেই অবশ্য মাথায় লিউকোপ্লাস্ট আটকে ভোটের প্রচারে নেমে পড়েছিলেন মমতা। রাজ্যের জেলায় জেলায় ঘুরে গরমের মধ্যেই তৃণমূলের প্রার্থীদের সমর্থনে সভা করছিলেন তিনি। তবে গরমে যে তার সভা করতে অসুবিধা হচ্ছে সে কথাও বলেছিলেন মমতা।

সম্প্রতিই এক জনসভায় তিনি বলেন, ‘হেলিকপ্টার হিট চেম্বার হয়ে থাকে। প্রচণ্ড গরমে কষ্ট হচ্ছে, শরীরের পানি শুকিয়ে যাচ্ছে। এই গরমে নির্বাচন করা উচিৎ হয়নি।’ কিন্তু তার পরেও ভোটের প্রচার সভায় রাশ টানেননি।

তবে পড়ে গেলেও নিজের সভা বাতিল করেননি মমতা। দ্রুত উঠে সামলে নেন। কপ্টারও রওনা হয় কুলটিতে মমতার প্রথম সভার উদ্দেশে। যথাসময়েই সেখানে পৌঁছে যান তৃণমূলনেত্রী। বক্তৃতাও শুরু করেন।

চোট নিয়ে সেই সভায় একটি কথাও বলেননি মুখ্যমন্ত্রী। বলেননি পড়ে যাওয়ার কথাও। বরং অন্য সভাগুলিতে যেভাবে তিনি উচ্চস্বরে বিরোধীদের তোপ দাগেন, সেইভাবেই ভাষণ দিয়েছেন মমতা। মঞ্চের এ দিক থেকে ও দিক নিরন্তর হেঁটে যেমন বক্তৃতা করেন, সেভাবেই করেছেন বক্তৃতাও।

Print Friendly, PDF & Email

Related Posts