সাবেক মন্ত্রী ভবানী শংকর বিশ্বাসের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত

বর্ষীয়ান হিন্দু নেতা, প্রবীণ পার্লামেন্টারিয়ান সাবেক মন্ত্রী শ্রী ভবানী শংকর বিশ্বাসের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) তার নিজ বাড়ি গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানাধীন মাঝিগাতী নামক গ্রামে আলোচনা সভা ও ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ তার বড় ছেলে বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি, প্রত্যাশা ২০২১ ফোরামের সভাপতি ও যুব কল্যাণ তহবিল পরিচালনা বোর্ডের সাবেক গভর্নিংবডির সদস্য দুলাল বিশ্বাস উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশভাগের পর এক অন্ধ কুসংস্কারাচ্ছন্ন বাঙালীর সামগ্রীক চেতনায় শ্রেণী সংগ্রামে ভবানী শংকর বিশ্বাস ছিলেন একজন বলিষ্ঠ প্রতিনিধি। তিনি হিন্দু সম্প্রদায়ের দেশত্যাগ এবং সাম্প্রদায়িক দাঙ্গা প্রতিরোধে বিশিষ্ট ভূমিকা পালন করেছেন। তিনি হিন্দু সম্প্রদায়ের জন্য পৃথক নির্বাচন পদ্ধতি এবং তফশিলীদের জন্য রির্জাভেশন ব্যবস্থা প্রবর্তনের পক্ষে আজীবন সোচ্চার ছিলেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৯৫৪ সালে প্রথমবার এবং ১৯৬২ সালে দ্বিতীয়বার এমএলএ নির্বাচিত হন এবং ১৯৬২-৬৫ পর্যন্ত তৎকালীন পূর্ব পাকিস্তান সরকারের স্বাস্থ্য, শ্রম ও সমাজ কল্যাণ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

অসিত/ঢাকা

Print Friendly

Related Posts