খালেদা জিয়া ৭৯ দিন পর বাসায় ফিরছেন

আড়াই মাসেরও বেশি সময় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি থাকার পর বাসায় ফিরছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় গুলশানের বাসভবনের উদ্দেশে হাসপাতাল ছাড়বেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন এভারকেয়ারে ভর্তি ছিলেন খালেদা জিয়া। আজ সন্ধ্যায় চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড তার স্বাস্থ্যের বিষয়ে ব্রিফিং করবেন। সন্ধ্যা ৬টায় তার হাসপাতাল থেকে ছাড়পত্র নেওয়ার কথা রয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাসপাতালে যাবেন।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালের কেবিনে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। পরদিনই লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। সেখান থেকে ৯ জানুয়ারি রাতে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

গত ২৮ নভেম্বর চিকিৎসক দলের সদস্যরা সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। তার রক্তক্ষরণ হচ্ছে। জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া দরকার। তবে সরকার এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি।

Print Friendly

Related Posts