আবুল মাল আবদুল মুহিতের জন্য দোয়া চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি: অসুস্থ সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

সোমবার (৭ মার্চ) সকালে তাকে হাসপাতালে দেখতে যান তিনি। এরপর নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি ছবি আপলোড দিয়ে বলেন, ‘মুহিত ভাইয়ের শারীরিক অবস্থা আজকে কিছুটা ভালো। দেশে বিদেশে সকলের কাছে আমার ভাইয়ের সুস্থতার জন্য দোয়া চাই, আল্লাহ যেন উনাকে পরিপূর্ণ সুস্থতা দান করেন। আমিন।’

আবুল মাল আবদুল মুহিতের পারিবারিক সূত্র জানায়, গত কয়েকদিন ধরেই শারীরিক দুর্বলতায় ভুগছেন মুহিত। মুখ দিয়ে কোন খাবার নিতে পারছিলেন না। ফলে তার শারীরিক অবস্থার দিনদিন অবনতি হচ্ছিলো। এ অবস্থায় শনিবার সকাল সাড়ে ১১ টায় বনানীর বাসা থেকে সাবেক এই অর্থমন্ত্রীকে ঢাকার গ্রীন রোড এলাকার গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়।

গত বছরে করোনায় আক্রান্ত হন ৮৮ বছর বয়সী মুহিত। ওই বছরের ২৯ জুলাই তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ তাকে ভর্তি করা হয়। পরে তিনি করোনামুক্ত হয়ে সেখান থেকে বাসায় ফিরেন। তখন থেকে শারীরিকভাবে অনেকটা দুর্বল হয়ে পড়েন প্রবীণ এই অর্থনীতিবিদ।

অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত এ পর্যন্ত ১২টি বাজেট উপস্থাপন করেছেন, যার ১০টি আওয়ামী লীগ সরকার আমলের। বর্তমানে তিনি অবসর জীবন যাপন করছেন এবং বই লিখছেন। আবুল মাল আবদুল মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

Related Posts