শহীদ এটিএম জাফর আলম ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

শফিউল আলম সভাপতি, কামাল হোসেন সাধারণ সম্পাদক

 

জ.ই বুলবুল: ঢাকাস্থ বিসিএস প্রশাসন একাডেমি মিলনায়তনে শহীদ এটিএম জাফর আলম ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ জুন) অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি, প্রাক্তন মন্ত্রিপরিষদ সচিব ও বর্তমানে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সদস্য মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোহাম্মদ সামসুল আরেফিন, স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগম প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহ সভাপতি সরকারের সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ সোলতান আহমদ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (অতিরিক্ত সচিব) ড. আবু সালেহ মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বিগত ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও মন্ত্রিপরিষদ বিভাগের আইন ও বিধি অনুবিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ শফিউল আজিম। এছাড়া কোষাধ্যক্ষের আর্থিক প্রতিবেদনও কন্ঠভোটে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এরপর ২০২১-২০২৩ মেয়াদে ফাউন্ডেশনের কমিটি ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

বর্তমানে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আলমকে সভাপতি, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মো. কামাল হোসেন (কক্সবাজার জেলার প্রাক্তন জেলা প্রশাসক) সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় ।

এছাড়া দপ্তর সম্পাদক পদে মোহাম্মদ ড. আবু নঈম আব্দুছ ছবুর (যুগ্মসচিব ও মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রীর একান্ত সচিব), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে শহীদুল ইসলাম চৌধুরী (উপসচিব, মন্ত্রিপরিষদ বিভাগ) এবং বিভিন্ন সম্পাদকীয় পদে এইচ এম নুরুল ইসলাম (উপসচিব, বিদ্যুৎ বিভাগ), সাজ্জাদুল হাসান (উপসচিব, মন্ত্রিপরিষদ বিভাগ), শাহজাহান আলী, নিকারুজ্জামান চৌধুরী প্রমুখ নির্বাচিত হন।

ফাউন্ডেশনের কার্যক্রম নিয়ে বক্তব্য প্রদান করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার নাথ।

ফাউন্ডেশনের সদস্যবৃন্দ এবং শুভাকাঙ্ক্ষীরা বার্ষিক সাধারণ সভা শেষে নৈশভোজে মিলিত হন।

Print Friendly

Related Posts