অনলাইনে পাঁচ টাকা দিয়ে পাঁচ সেকেন্ডে ২.২৪ লাখ টাকা হারালেন অভিনেত্রী

ভারতের টেলিভিশন অভিনেত্রী অমন সান্ধু প্রতারণার শিকার হয়েছেন।অনলাইনে পাঁচ টাকা দিয়ে পাঁচ সেকেন্ডে ২.২৪ লাখ টাকা হারালেন অভিনেত্রী।

মায়ের জন্য চিকিৎসক খুঁজতে গিয়ে প্রতারকদের ফাঁদে পড়েন তিনি। মাকে নিয়ে গোরেগাঁও ওয়েস্ট থাকেন অমন। ৬ জুলাই মায়ের জুহু সিটিকেয়ার হাসপাতালের অর্থোপেডিকের খোঁজ করছিলেন তিনি।

হাসপাতালটির নামে একটি ওয়েব সাইট খুঁজে পান অমন। তখন যদিও তিনি কিছুই বুঝতে পারেননি। সেই সাইটে ক্লিক করতেই হাসপাতালের একটি ছবি দেখা যায়। চিকিৎসা সংক্রান্ত নানা তথ্য নেওয়ার জন্য সেখানে দেওয়া একটি নম্বরে ফোন করেন তিনি। এক ব্যক্তির সঙ্গে কথা হয় তার। তিনিই প্রয়োজনীয় সমস্ত তথ্য দিয়ে দেন অমনকে। এর পর একটি প্রেসক্রিপশনের জন্য অনলাইনে অমনকে পাঁচ টাকা দিতে বলেন তিনি। টাকাটি দেওয়ার জন্য একটি লিঙ্কও পাঠান। হাসপাতালে সেই প্রেস্ক্রিপশনটি নিয়ে আসার নির্দেশও দেওয়া হয় অভিনেত্রীকে। অমন বলেন, ‘মাত্র পাঁচ সেকেন্ডে ২.২৪ লাখ টাকা হারিয়ে ফেলেছি।’

ওই লোকের পাঠানো লিঙ্কের মাধ্যমে পাঁচ টাকা পাঠিয়ে দেন অমন। কিন্তু পাঁচ হাজার টাকা কেটে নেওয়া হয় তার অ্যাকাউন্ট থেকে। শুধু তাই নয় তাঁর বাকি দুটি অ্যাকাউন্ট থেকেও এক লাখ টাকা কেটে নেওয়া হয়। সেই ব্যক্তিকে এই সমস্যার কথা জানানো হলে তিনি টাকা ফেরত দেওয়ার আশ্বাস দেন ঠিকই। কিন্তু তার পর আর যোগাযোগ করা যায়নি তাঁর সঙ্গে।

অমন বুঝতে পারেন, তিনি প্রতারিত হয়েছেন। প্রথমে ব্যাঙ্কে ছুটে যান তিনি। এর পর পুলিশের দ্বারস্থ হন। তাদের সাহায্যে অভিনেত্রীর একটি অ্যাকাউন্ট ব্লক করা হয়। বাকি দু’টির ক্ষেত্রে তা করা যায়নি। এর পর সাইবার অপরাধ শাখায় অভিযোগ দায়ের করেন অমন। গোরেগাঁও থানাকে বিষয়টির তদন্তের ভার দেওয়া দেওয়া হয়েছ।

সূত্র-হিন্দুস্তান টাইমস

Print Friendly

Related Posts