ভোলায় বঙ্গমাতার ৯২তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোকাম্মেল হক মিলন, ভোলা: ভোলা জেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতার ৯২ তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমদ এমপি।

প্রধান অতিথি বলেন, ৬৬ র ছয় দফা আন্দোলনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃত্বে থেকে মিছিল করেছি। সেই সময়ে বঙ্গবন্ধুর সহধর্মিণী নিজের স্বর্ণ বিক্রি করে সংগঠনের কর্মীদের জন্য খরচ করেছেন। তার প্রতি শ্রদ্ধা নিবেদন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব স্বাধীনতা যুদ্ধের সময় অনেক অবদান রয়েছে।

বঙ্গবন্ধুর পরিবার ইতিহাসের নির্মম-নৃশংস হত্যাকান্ডের শিকার হয়েছে। এই হত্যাকান্ড ঘটিয়ে পালিয়ে যাওয়াদের রক্ষায় খোন্দকার মোস্তাক ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বিচার বন্ধ করে রেখেছিলো। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার সেই অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধুসহ জেলহাজতে হত্যাকান্ডের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করতে পেরেছেন। ধন্যবাদ জানাই, জননেত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বেই এই বিচার সম্ভব হয়েছে।

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ পরিবারের সকলের জন্য বিশেষ মোনাজাত করে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। দোয়া মাহফিলে সিনিয়র সহ-সভাপতি আব্দুল মমিন টুলু, সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts