তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়া অনুমোদন দেয়ার আহ্বান ডরপ ভোলার

মোকাম্মেল হক মিলন, ভোলা: স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়া অনুমোদন দেয়ার আহ্বান জানান ভোলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ভোলার একটি চাইনিজ রেস্টুরেন্টে আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন সরকারি ফজিলাতুন্নেসা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর।

সাংবাদিক ও সংগঠনের সভাপতি মোঃ আবু তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ডরপ টোব্যাকো কন্ট্রোল বিভাগ কর্মকর্তা আরিফ বিল্লাহ, মাদার পার্লামেন্টে স্পিকার বিলকিস জাহান মুনমুন, ডেপুটি স্পিকার ফৌজিয়া বেগম, সাংবাদিক মোকাম্মেল হক মিলন, প্রবীন সদস্য গোলাপ জান বেগম ও সোহরাব হোসেন প্রমুখ।

ডরপ ভোলার কর্মকর্তা তরুণ কান্তির সঞ্চালনায় এই আলোচনা সভায় মাদার পার্লামেন্টে সদস্যবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের জেলে বেদে সম্প্রদায়ের শতাধিক মানুষকে নিয়ে তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়া বিষয়গুলো তুলে ধরেন এবং তৃণমূল পর্যায়ে থেকে জাতীয় সংসদ এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা ও সমাজে তামাক নিয়ন্ত্রণ আইনের যথাযথ প্রয়োগ ও ১৮ বছরের নিচে কারো নিকট আর এক প্যাকেট ছাড়া সিগারেট বিড়ি জর্দা সাদা পাতা গুল বিক্রি না করার জন্য অনুরোধ জানানো হয়।

এছাড়া এই আইনের প্রস্তাবিত খসড়া অনুমোদন দেয়াসহ জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন সহ সকল মহলের কাছে মনিটরিং ব্যবস্থা গ্রহণ করা জন্য অনুরোধ জানানো হয়।

Print Friendly

Related Posts