ভোলায় পুলিশের ব্যাপক বাধায় যেতে পারিনি নির্বাচনী এলাকায় সাবেক এমপি হাফিজ ইব্রাহিম

ভোলা প্রতিনিধি: ভোলায় পুলিশের ব্যাপক বাধার মুখে পড়ে নির্বাচনী এলাকায় যেতে পারেনি ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম।
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে ভোলার বোরহানউদ্দনে তেল, গ্যাস, জ্বালানি ও বিদ্যুৎখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বিএনপি। কর্মসূচিকে সফল করতে রোববার সকালে ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম তার দলীয় কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে বিশাল গাড়ির বহর রওনা হয় বোরহানউদ্দিনের উদ্দেশ্যে। গাড়ির বহরটি ভোলা শহরের যুগিরঘোল এলাকায় পৌঁছানোর সাথেই পুলিশ ব্যাপক বাধার মুখে পড়ে। শত চেষ্টার পরও উপস্থিত পুলিশ সদস্যরা তাঁকে তাঁর নির্বাচনী এলাকায় যেতে দেয়নি।
এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচী বানচাল করতে আ’লীগ সকাল থেকেই উত্তেজনা সৃষ্টি করে বিএনটির অর্ধশতাধিক নেকাকর্মীকে পিটিয়ে আহত করেছে। বিএনপি শান্তিপূর্ন সমাবেশের ডাক দিলেও পুলিশ কোন সহযোগীতা করেনি। যেখানে আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা মানুষের বাড়ি বাড়ি গিয়ে হামলা করছে, রাস্তা দখল করে অস্ত্রের মহড়া দিচ্ছে। সেখানে পুলিশ তাদেরকে কিছু না বলে উল্টো আমার নির্বাচনী এলাকায় আমাকেই যেতে বাধা দিচ্ছে।
পরে সেখান থেকে ফিরে এসে শহরের কালিনাথ রায়ের বাজার এলাকার জেলা বিএনপি’র কার্যালয়ে সমাবেশ করেন।
সমাবেশে উপস্থিত ছিলেন, ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ ট্রুম্যান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, জেলা যুবদলের সাবেক সভাপতি ইয়ারুল আলম লিটন, থানা বিএনপি’র আহ্বায়ক আসিফ আলতাফ, সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের সেলিম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওয়াদুদ, সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন সহ জেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে বিএনপি’র কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় আওয়ামী লীগের ব্যাপক শোডাউন দেখা গেছে। মাথায় হেলমেট ও হাতে লাঠিসোটা নিয়ে দলীয় নেতাকর্মীদের মিছিলে মিছিলে দুই উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। সৃষ্টি হয়েছে জনমনে চরম উদ্বেগ-উৎকণ্ঠা। যেকোনো মুহূর্তে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কায় ছিলো স্থানীয়রা।
অন্যদিকে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোলা সদর উপজেলা সহ বোরহানউদ্দিন ও দৌলতখানে ছিল অতিরিক্ত পুলিশ মোতায়েন। এ ব্যাপারে ভোলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বলেন, পরিস্থিতির শান্তিপূর্ণ বজায় রাখতে বোরহানউদ্দিনে যেতে দেওয়া হয়নি সেখানকার সাবেক এমপি হাফিজ ইব্রাহিম কে। কেননা আমাদের কাছে আগেই ইনফরমেশন ছিলো হাফিজ ইব্রাহিম সেখানে গেলে বড় ধরনের একটি সংঘর্ষের ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। তাই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পুলিশের পক্ষ থেকে তাকে সেখানে যেতে না দিয়ে ভোলায়ই শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়া হয়েছে বলে তিনি জানান।
Print Friendly

Related Posts