মুক্তিযুদ্ধের আদর্শের সরকার রক্ষায় শেখ হাসিনার পাশে থাকবে ভারত সরকার: জেনারেল ভি. কে. সিং

ভারতের প্রতিমন্ত্রী সাবেক সেনা প্রধান জেনারেল ড. ভি. কে. সিং-এর সাথে মোহাম্মদ মুসা ও তাঁর সহধর্মিনী শেখ রেহেনা মুসা

“বাংলাদেশে মুক্তিযুদ্ধের আদর্শের সরকার পুনঃপ্রতিষ্ঠা করে শেখ হাসিনা ভারতবাসীর সর্বাত্মক সমর্থন আদায় করে নিয়েছেন এবং ভারত সরকার চিরস্থায়ীভাবে তার সরকারের পাশে থাকবে।”

ভারত সরকারের সড়ক, যোগাযোগ ও মহাসড়ক এবং বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জেনারেল ড. ভি. কে. সিং-এর সাথে বিসিএস মুক্তিযোদ্ধা ও মুজিবনগর অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ মুসা ও তার সহধর্মিনী শেখ রেহেনা মুসা গত সোমবার (৫ ডিসেম্বর) দিল্লীর রাজীব গান্ধী ভবনে তার সাথে সাক্ষাতকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

ভারতের সাবেক সেনাবাহিনী প্রধান, ৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে মিত্রবাহিনীর একজন ক্যাপ্টেন হিসেবে বীর বিক্রমে তার যুদ্ধের স্মৃতিচারণ করে জেনারেল সিং বলেন, বাংলাদেশের ৩০ লক্ষ বীর শহীদ ও হাজার হাজার বীর মুক্তিবাহিনীর আত্মদানের ও ভারতীয় মিত্রবাহিনীর হাজার হাজার বীর যোদ্ধার আত্মউৎসর্গের পুণ্য মন্দির বাংলাদেশ। তোমাদের জাতির জনক শেখ মুজিবের যোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে উন্নতির নব অধ্যায়ে পৌঁছে দিয়েছে বলে আমরা তার নাম নিয়ে গর্ব করি এবং ভারতবাসী তাঁর নামে জয়ধ্বনি দেয় ও তাঁকে অভিনন্দন জানায়।

মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের সাথে মিত্রবাহিনীর বীর যোদ্ধাদের পুণ্য রক্তস্রোতে সিক্ত বাংলাদেশের রাজধানী ঢাকায় ভারতীয় বীর সেনাদের বীরত্বের ও আত্মদানের প্রতি বাঙালি জাতির ও বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা ও কৃতজ্ঞতার নিদর্শন স্বরূপ বীর মুক্তিযোদ্ধারা রাজধানী ঢাকায় একটি মনুমেন্ট নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে, যে মনুমেন্ট-এর সমুদয় ব্যয়ভার মুক্তিযোদ্ধারা বহন করবে বলে জনাব মুসা তাকে অবহিত করেন।

এ মহতী উদ্যোগের কথা জেনে জেনারেল ভি.কে সিং মোহাম্মদ মুসাকে ও তার মাধ্যমে বাংলাদেশের সকল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী কোটি কোটি বাঙালি ভাই-বোনের প্রতি ও মুক্তিযুদ্ধের আদর্শের সরকার পরিচালনাকারী শেখ হাসিনার প্রতি তার গভীর শ্রদ্ধা ব্যক্ত করেন।

Print Friendly

Related Posts