দুই দিন শেষে বিপিএলের সর্বোচ্চ ১০ রান সংগ্রাহক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে ইতোমধ্যেই দুইদিনে মাঠে গড়িয়েছে চারটি খেলা। নিজেদের দুই ম্যাচেই জয় তুলে নিয়ে সবার ওপরে রয়েছে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স।

দুই দিনে চার ম্যাচ খেলার পর আজ বিরতি পেয়েছে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট। সিলেট স্ট্রাইকার্সই একমাত্র দুল হিসেবে দুই ম্যাচ খেলেছে। দুই ম্যাচেই জয় তুলে নিয়ে এই মুহুর্তে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা।

রংপুর রাইডার্স আর ঢাকা ডমিনেটরসও এক ম্যাচ করে খেলে জয় পেয়েছে নিজেদের খেলায়। রানরেটে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে রংপুর। এদিকে খুলনা টাইগার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স প্রত্যেকেই নিজেদের খেলা একটি ম্যাচেই হেরে গেছে।

বিপিএলের নবম আসরে এখন পর্যন্ত সিলেট স্ট্রাইকার্সের হয়ে দুই ম্যাচে মাঠে নেমে ৯১ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার ওপরে রয়েছেন নাজমুল হোসেন শান্ত। তার মতোই দুই ম্যাচে ব্যাট করতে নেমে ৭০ রান করে দ্বিতীয় স্থানে রয়েছে জাকির হোসেন।

এক ম্যাচে ব্যাট করতে নেমে সমান ৬৭ রান নিয়ে পরের দুই অবস্থানে রয়েছেন রংপুরের রনি তালুকদার আর বরিশালের সাকিব আল হাসান। এরপরই তালিকার পঞ্চম স্থানে রয়েছেন সিলেটের আরেক ব্যাটার তৌহিদ হৃদয়। দুই ম্যাচে এক ইনিংস ব্যাটিং করে হৃদয়ের ব্যাট থেকে এসেছে ৫৫ রান।

বিপিএলের দুই দিন শেষে সর্বোচ্চ ১০ রান সংগ্রাহক:

ব্যাটসম্যান  দল ম্যাচ ইনিংস রান
নাজমুল হোসেন শান্ত সিলেট স্ট্রাইকার্স ৯১
জাকির হাসান সিলেট স্ট্রাইকার্স ৭০
রনি তালুকদার রংপুর রাইডার্স ৬৭
সাকিব আল হাসান ফরচুন বরিশাল ৬৭
তৌহিদ হৃদয় সিলেট স্ট্রাইকার্স ৫৫
নাসির হোসেন ঢাকা ডমিনেটরস ৩৬
চতুরঙ্গ ডি সিলভা ফরচুন বরিশাল ৩৬
ইমরুল কায়েস কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩৫
শোয়েব মালিক রংপুর রাইডার্স ৩৩
মুশফিকুর রহিম সিলেট স্ট্রাইকার্স ২৯

আজ একদিন বিরতির পর আগামীকাল থেকে আবার মাঠে গড়াবে বাংলাদেশের সবচেয়ে বড় এই ফ্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। কাল দিনের প্রথম খেলায় উড়তে থাকা সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ানস। আর দিনের দ্বিতীয় খেলায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাঠে নামবে খুলনা টাইগার্সের বিপক্ষে।

Print Friendly

Related Posts