মাইলস্টোন কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজ।

এ উপলক্ষে আয়োজন করা হয় বিশেষ আলেচনা সভার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন) মো. মাসুদ আলম, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্রছাত্রীগণ।

ছাত্রছাত্রীদের উদ্দেশে দিবসটির তাৎপর্য তুলে ধরতে গিয়ে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন-দিনটি ছিলো স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামের পথে একটি পূর্ণতার দিন, যা বাঙালি জাতির জীবনে পরম আনন্দ ও গর্বের।’

জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন ও পূর্বাপর বর্ণনা করতে গিয়ে উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম বলেন-‘১০ জানুয়ারি এদেশের রক্তঝরা ইতিহাসে একটি মাইলফলক কারণ মুক্তিযুদ্ধে বিজয়ের পর সব অনিশ্চয়তা উপড়ে ফেলে বন্দীদশা থেকে মুক্ত হয়ে স্বাধীন দেশে ফিরে আসেন স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু।’

সূত্র: শাহ বুলবুল

Print Friendly

Related Posts