২৪ দিন পরে মাঠে নেমেই গোল মেসির (লাইভ)

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে প্রতি ম্যাচেই নিজেকে ছাপিয়ে গিয়েছিলেন লিওনেল মেসি। ক্লাবের হয়ে ফিরেও একই রকম ছন্দে দেখা গেল তাঁকে। বছর ঘুরেছে, ক্যালেন্ডার বদলেছে, বদলায়নি মেসির ছন্দ। পিএসজির হয়ে প্রথম ম্যাচে নেমেই গোল করেছেন তিনি।

বুধবার (১১ জানুয়ারি) রাতে অ্যাঙ্গার্সকে ২-০ হারিয়েছে পিএসজি। মেসি যেমন গোল পেয়েছেন, তেমনই প্রথম গোলের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। গোটা ম্যাচেই দেখা গিয়েছে তাঁর দাপট।

কিলিয়ান এমবাপে ছুটিতে থাকায় মেসি এবং নেইমারকে প্রথম একাদশে রেখেছিলেন পিএসজি কোচ ক্রিস্টোফ গালচিয়ে। সামনে রেখেছিলেন হুগো একিতিকেকে। কিন্তু ৪-৩-২-১ ফর্মেশন মাঝেমাঝেই বদলে ৪-৩-৩ হয়ে যাচ্ছিল। মেসি এবং নেমার দু’দিক দিয়ে আক্রমণে ঝড় বইয়ে দিচ্ছিলেন। একিতিকে ছিলেন মাঝখানে।

মেসির সহায়তায় প্রথম গোল করেন একিতিকেই। নেমার, সের্জিয়ো রামোস এবং ওয়ারেন জাইর-এমেরির সঙ্গে দ্রুত পাস খেলে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে দ্বিতীয়ার্ধে বল জালে জড়ান মেসি।

পার্ক দ্য প্রাঁসে মেসিকে বিশ্বকাপ নিয়ে উচ্ছ্বাস করার অনুমতি দেয়নি পিএসজি। কিন্তু ম্যাচের আগেই দর্শকদের তারিফ আদায় করে নেন মেসি। প্রয়াত পেলেকে শ্রদ্ধা জানাতে তাঁর মুখ আঁকা বিশেষ জার্সি পরে ম্যাচের আগে অনুশীলন করতে নেমেছিল পিএসজি। মেসি এবং নেইমার দু’জনকেই সেই জার্সি পরে দেখা যায়। অনুশীলনের মেসির বল নিয়ন্ত্রণ দেখে চমকে যান সমর্থকরা। দেখে মনেই হচ্ছিল না তিনি ২৪ দিন পর কোনও ম্যাচ খেলতে নামছেন। এতটাই স্বচ্ছন্দে ছিলেন তিনি।

Print Friendly

Related Posts