বিপিএলে চ্যাম্পিয়ন কুমিল্লা, চার্লস জয়ের নায়ক

বিপিএলে প্রথমবার ফাইনালে খেলে ৭ উইকেটে হেরে যায় সিলেট। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলকে ৭ উেইকেটে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা জিতে নেয় কুমিল্লা।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের পর্দা নামল। এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বিপিএলে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে কুমিল্লা পেয়েছে ২ কোটি টাকা। তবে ফাইনালে হেরে গেলেও ১ কোটি পেয়েছে সিলেট।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টস জিতে আগে ফিল্ডিং করে কুমিল্লা। টস হেরে প্রথমে ব্যাট করে মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্তর ব্যাটিং ঝড়ে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান করে সিলেট। দলের হয়ে ৭৪ ও ৬৪ রান করে করেন মুশফিক ও শান্ত।

টার্গেট তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় কুমিল্লা। দলের শিরোপা জয়ে ৫২ বলে ৭টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন কুমিল্লার ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান জনসন চার্লস।

১৭ বলে ২ চার আর এক ছক্কায় অপরাজিত ২৫ রান করেন মঈন আলী। এছাড়া ৩৯ বলে ৯টি চার আর একটি ছক্কার সাহায্যে ৫৫ রান করেন দেশের তারকা ওপেনার লিটন কুমার দাস।

এদিকে রুবেল হোসেনের কারণেই বিপিএল নবম আসরের ফাইনাল সেরা হলেন জনসন চার্লস। ১৭৬ রান তাড়ায় কুমিল্লাকে জয় উপহার দিতে ৫২ বলে ৭টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলেন চার্লস।

অথচ তার ৮ রানেই সাজঘরে ফেরার কথা ছিল। কিন্তু রুবেল হোসেন চার্লসের সহজ ক্যাচ ফেলে দেন।

স্লগ সুইপে মিডউইকেটে ক্যাচ তুলেছিলেন জনসন চার্লস। সহজ ক্যাচই ছিল, তবে দুই দফা চেষ্টা করেও রাখতে পারেননি রুবেল হোসেন।

৮ রানে নতুন জীবন পেয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কুমিল্লার এই ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান। ফাইনালে ম্যাচজয়ী ইনিংস খেলার সুবাদে জনসন চার্লস পান ৫ লাখ টাকা।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেট ১৭৫ রান করে সিলেট।

টার্গেট তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখেই ৭ উইকেটর জয় পায় কুমিল্লা।

Print Friendly

Related Posts