অমর একুশে বইমেলায় কবি জমির উদ্দিন মিলনের দুই বই

অমর একুশে গ্রন্থমেলা ২০২৩-এ প্রকাশিত হয়েছে কবি জমির উদ্দিন মিলনের দুটি বই। এর মধ্যে একটি কবিতার বই যার নাম ‘নিঃসঙ্গ ছিল তাঁর মৃত্যু’ ও অপরটি আগাথা ক্রিস্টির ‘ডেথ ইজ ইনিভিট্যাবল’-এর অনুবাদ।

সাহিত্যের সব শাখাতেই কবি জমির উদ্দিন মিলনের বিচরণ। কবিতা, গল্প, উপন্যাসের মধ্য দিয়ে তিনি জীবনের গল্প বলতে চান। এ পর্যন্ত দশটিরও বেশি বই বেরিয়েছে তার। তবে তাকে প্রথম জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায় নাটক ‘কুয়াশা ফণা’। এ ছাড়া ২০১৩ সালে প্রকাশিত ‘বিমর্ষ বিলাপ’ উপন্যাসটির জন্য ছায়ানীড় স্বর্ণপদক পুরস্কার পান তিনি।

এবারে প্রকাশিত বই দুটি পাওয়া যাবে সোহরাওয়ার্দী উদ্যানে চন্দ্রছাপ প্রকাশনীর ২৪৮/২৪৯ নম্বর স্টলে।

জমির উদ্দিন মিলন এছাড়াও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিমর্ষ বিলাপ’ এর মাধ্যমে তার চলচ্চিত্র জগতে যাত্রা শুরু হয়।

কবি জমির উদ্দিন মিলন ১৯৮৪ সালের ১লা জানুয়ারি লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর মেহার গ্রামে জন্ম গ্রহন করেন। তার বাবা মো. মোশারফ হোসেন এবং মা আংকাজ হোসেন।

তিনি নিজ এলাকায় শিক্ষা জীবন শুরু করেন। তিনি মাধ্যমিক পাশ করেন চর মেহার আজিজিয়া উচ্চ বিদ্যালয় থেকে। ২০০১ সালে তেঁজগাও সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়নে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেন।

২০০২ সালে ইত্তেফাক পত্রিকার ফিচার রির্পোটার হিসেবে কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি স্পাইডার গ্রুপের টেক্সটাইল ডিভিশন এর প্রধান এবং নিট বাজার ডাইং এর মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন।

Print Friendly

Related Posts