দুবাইয়ের স্বর্ণের দোকান উদ্বোধন করলেন সাকিব

পুলিশ হত্যা মামলার আসামি, গোপালগঞ্জের রবিউল ইসলামের দুবাইয়ের স্বর্ণের দোকান উদ্বোধন করলেন ক্রিকেটার সাকিব আল হাসান। সাকিবের সঙ্গে ছিলেন অভিযুক্ত সেই আসামিও।

আরাভ জুয়েলার্স নিয়ে নানা সমালোচনার মধ্যেই মঙ্গলবার (১৪ মার্চ) দুবাই পৌঁছান সাকিব আল হাসান। এর একদিন পর বুধবার (১৫ মার্চ) রাতে স্বর্ণ ব্যবসায়ী ও বাংলাদেশে পুলিশ সদস্য হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে সঙ্গে নিয়ে জুয়েলারি দোকানটি উদ্বোধন করেন সাকিব।

এদিন সন্ধ্যা থেকেই দুবাই গোল্ডসূকে ভিড় করেন হাজার হাজার মানুষ। প্রবাসী বাংলাদেশি থেকে শুরু করে বিভিন্ন দেশের অসংখ্য মানুষ সেখানে জড়ো হন।

অনুষ্ঠানের শুরুতে আরব সঙ্গীত পরিবেশনসহ বিভিন্ন দেশের সাংস্কৃতিক পরিবেশনা নিয়ে হাজির হন বিদেশি শিল্পীরা। রাত ৮টার দিকে সাকিব আল হাসান গোল্ডসূকে এলেও আরাভ জুয়েলারিতে পৌঁছাতে হিমশিম খেতে হয়। হাজার হাজার মানুষ এ সময় সাকিবকে একনজর দেখতে ভিড় করেন। দোকানটি উদ্বোধনের পর পাশের গোল্ড ল্যান্ড ভবনে আপন জুয়েলারি নামে আরেকটি শো রুম পরিদর্শন করেন সাকিব।

সাকিব আল হাসান দুবাই গোল্ডসূক ছেড়ে যাওয়ার পর আরাভ জুয়েলারির মঞ্চে সংগীত পরিবেশন করেন হিরো আলম, আরেফিন আকাশ, বঙ্গ শিমুল ও যাবেদ সরওয়ার। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক দেবাশীষ বিশ্বাস। অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য বাংলাদেশ থেকে দীঘি, পারভেজ খান পাবেল দেশ থেকে দুবাই এলেও তাদের দেখা যায়নি।

আরাভ খান মূলত গোপালগঞ্জের কোটালীপাড়ার আশুতিয়া গ্রামের রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয়। পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মামুন এমরান খান হত্যা মামলার পলাতক আসামি তিনি।

খুনের মামলার ফেরারি আসামি রবিউল ইসলাম ওরফে আপন ওরফে আরাভের দুবাইয়ে জুয়েলারি ব্যবসার বিষয়টি নজরে এসেছে গোয়েন্দা পুলিশের। ইন্টারপোলের মাধ্যমে বিস্তারিত তথ্য সংগ্রহ করে তাকে গ্রেফতারে সহযোগিতা চাওয়া হবে বলে জানায় ডিবি।

ঢাকা মহানগর গোয়ান্দা (ডিবি) পুলিশের প্রধান হারুন অর রশিদ জানান, হত্যা মামলার সাজা থেকে বাঁচতে আবু ইউসুফ লিমন নামে এক তরুণকে বিকেএসপিতে খেলার সুযোগের প্রলোভন দেখান আরাভ। ওই প্রলোভনে লিমন আদালতে আরাভের বদলে আত্মসমর্পণ করেন। পরে আদালত লিমনকে কারাগারে পাঠান। এই ফাঁকে আরাভ ঊর্ধ্বতন এক সরকারি কর্মকর্তার সহায়তায় নকল পাসপোর্ট বানিয়ে দেশত্যাগ করে দুবাইয়ে চলে যান। পরে বিষয়টি জানাজানি হলে লিমনকে আদালত খালাস দেন।

রবিউল ভারতে গিয়ে বিয়ে এবং সেদেশের নাগরিকত্ব নেন আরাভ খান নামে। ভারতীয় পাসপোর্ট অনুযায়ী, তার জন্ম ১৯৯৩ সালের ৩১ জুলাই। ৩০ বছর বয়সী আরাভ দুবাইয়ে হাজার কোটি টাকা মূল্যের জুয়েলারি শপ খুলে সেখানকার ব্যবসায়ীদেরও চমকে দিয়েছেন।

Print Friendly, PDF & Email

Related Posts