চম্পা চাকমার হত্যায় অভিযুক্ত এনামকে গ্রেপ্তার করেছে র‌্যাব

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় চাঞ্চল্যকর এনজিওকর্মী চম্পা চাকমাকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যায় অভিযুক্ত মো. এনামুল হক এনামকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে র‌্যাবের পক্ষ থেকে এই আসামিকে গ্রেপ্তারের তথ্য জানানো হয়।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব আলম জানান, কিস্তির টাকা নিয়ে বাকবিতণ্ডায় গত ৫ মার্চ রাতে রাঙ্গুনিয়া উপজেলার ধামাইর হাট এলাকায় অফিস থেকে বাসায় ফেরার পথে চম্পা চাকমাকে প্রকাশ্যে গলায় ছুরি চালিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় পুরো চট্টগ্রামে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। আদিবাসি জনগোষ্ঠির নারী এনজিও কর্মী চম্পা চাকমার হত্যাকারীকে গ্রেপ্তারের দাবীতে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়।

র‌্যাব জানায়, হত্যাকাণ্ডের পর থেকেই র‌্যাব এই হত্যাকারীকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছিলো। এক পর্যায়ে র‌্যাব গোপন সংবাদে জানতে পারে, আসামি এনামুল সিলেটের জৈন্তাপুরের আসামপুর এলাকায় আত্মগোপনে রয়েছে। পরে র‌্যাব-৭ চট্টগ্রাম ও র‌্যাব-৯ সিলেট যৌথ আভিযান চালিয়ে সোমবার রাতে ওই এলাকা থেকে এনামকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তার এনামের বাবার নাম মো. নুরুজ্জামান। তিনি রাঙ্গুনিয়ার উত্তর পারুয়া এলাকার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি উক্ত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে র‌্যাব জানিয়েছে।

 

Print Friendly

Related Posts