স্বপ্ন ফাউন্ডেশনের স্কুল ব্যাগ ও নগদ অর্থ বিতরন

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ,টাঙ্গাইল ও রাজবাড়ী জেলার ৩২ জন দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ এবং আর্থিক সহযোগিতা প্রদান করেছে ‘ স্বপ্ন ফাউন্ডেশন ‘।
স্বপ্ন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা দরিদ্র শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে গিয়ে স্কুল ব্যাগ ও নগদ টাকা বিতরন করেন।
গত দুই সপ্তাহে মানিকগঞ্জের ২১ জন, টাঙ্গাইলের ৮ জন ও রাজবাড়ীর ৩ জন শিক্ষার্থীদের মাঝে এসব উপকরর বিতরন করা হয়।
স্কুল ব্যাগ পেয়ে স্কুল শিক্ষার্থী মো.ইমন মিয়া বলেন, লেখাপড়ার জন্য এর আগে স্বপ্ন ফাউন্ডেশন জামা কাপড়,কলম,খাতা ও বই দিছে। আব্বা আমারেও জামাকাপড় কিনা দিছে।  এবার স্কুল ব্যাগ ও টাকা পেলাম। খুব ভালো লাগতেছে।
স্বপ্ন ফাউন্ডেশনের সাধারন সম্পাদক সামিদুল হক বাধন বলেন, গত কয়েক বছর ধরে স্বপ্ন ফাউন্ডেশন দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছে। ফাউন্ডেশনের সদস্যরা নিজেদের অর্থায়নে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে থাকে। এবার প্রথমবারের মতো স্বপ্ন ফাউন্ডেশনের সাথে রাইজিং নীট টেক্সটাইল  লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান সম্পৃক্ত হয়েছে। প্রতিষ্ঠানটি ১৫ জন শিক্ষার্থীকে একটি করে ব্যাগ ও এক হাজার করে টাকা স্বপ্ন ফাউন্ডেশনের মাধ্যমে প্রদান করেছেন। বাকি ১৭ জন শিক্ষার্থীকে স্বপ্ন ফাউন্ডেশনের সদস্যদের অর্থায়নে একটি করে স্কুল ব্যাগ ও এক হাজার করে টাকা দেওয়া হয়েছে।
স্বপ্ন ফাউন্ডেশনের সহ-সভাপতি চয়ন শেখ বলেন, স্বপ্ন ফাউন্ডেশনের সদস্যদের  জমানো অর্থ দিয়ে দুস্থদের সহযোগিতার চেষ্টা করা হয়। এ মাসে ৩২ জন শিক্ষার্থীকে স্কুল ব্যাগ ও নগদ এক হাজার করে টাকা দেওয়া হয়েছে।  সামনে ঈদেও দুস্থদের আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়া সারা বছরব্যাপী ফাউন্ডেশনটি সামাজিক কর্মকান্ড পরিচালনা করে থাকে।
জেডএইচসি /মানিকগঞ্জ
Print Friendly

Related Posts