আয়ারল্যান্ডে ওয়ানডে সিরিজ, শুরুর আগেই অস্বস্তির খবর

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে সিরিজের প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। তবে এই সিরিজ শুরুর আগেই অস্বস্তির খবর। কেননা, বৃষ্টির কারণে ভেস্তে যেতে পারে পুরো সিরিজ। যদিও আইরিশদের ঘরের মাঠে বৃষ্টির শঙ্কায় ইংল্যান্ডে আনা হয় আইসিসি ওয়ানডে সুপার লিগের এই সিরিজ। দেশটির আবহাওয়া অধিদপ্তর বলছে, এই সিরিজের তিন ম্যাচেই বৃষ্টির শঙ্কা রয়েছে।

ইংল্যান্ডে এখন বর্ষার মৌসুম চলছে। এই কারণে সেখানে বেশিরভাগ সময়ই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির বাগড়ায় মাঠে গড়ায়নি আইরিশদের ‘এ’ দলের বিপক্ষে টাইগারদের একমাত্র প্রস্তুতি ম্যাচও। এমনকি ম্যাচের মাঠেও অনুশীলনের সুযোগ পাননি তামিম-সাকিবরা। যা নিয়ে আক্ষেপও করেছেন টাইগারদের কাপ্তান।

অধিনায়ক তামিমের দাবি, আবহাওয়া আমাদের নিয়ন্ত্রণে নেই। সম্ভাব্য সেরা প্রস্তুতি আমরা নিতে পারিনি। আসার পর এক দিন অনুশীলন করতে পেরেছি। এর মধ্যে যতটা সম্ভব প্রস্তুত হওয়ার চেষ্টা করছি। বাকিটা মানসিক প্রস্তুতি।

এদিকে দেশটির আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার অর্থাৎ ম্যাচের দিন সকাল ৮টা থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির সম্ভাবনা আরও বাড়বে। এমনকি থেমে থেমে সারাদিনই বৃষ্টি হতে পারে। এই কারণে ম্যাচটি পরিত্যক্ত হওয়ারও শঙ্কা আছে।

অন্যদিকে সিরিজের বাকি দুই ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। আগামী ১২ মে সকাল ৭টা থেকে সন্ধ্যায় ৭টা পর্যন্ত আর ১৪ মে ভোর ৬টা থেকেই সারাদিন বৃষ্টির কথা জানিয়েছে মেটেরোলজিক্যাল ডিপার্টমেন্ট।

বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়েতে কোয়ালিফায়ারে মুখোমুখি হতে হবে।

Print Friendly

Related Posts