আফগানিস্তান সিরিজে দলে ফেরার আশা পেসার তাসকিনের

গেল কয়েক সিরিজ ধরে ভালো করছে বাংলাদেশ পেস ডিপার্টমেন্ট। আর এ পেস ডিপার্টমেন্টকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তাসকিন আহমেদ। গেল কয়েকটি সিরিজ ধরে দুর্দান্ত পারফরম করে দলকে জয় পেতে সহায়তা করছেন।

গত মার্চ মাসের শেষ দিকে আইরিশদের বিপক্ষে টেস্ট সিরিজে নামার আগেই চোট পেয়ে তাসকিন ছিঁটকে পড়ে দল থেকে। এরপর তাকে বিশ্রাম দিয়ে স্কোয়াডের বাইরে রাখে ইংল্যান্ডে চলমান আইরিশদের বিপক্ষে ফিরতি সফরেও।

আসন্ন বিশ্বকাপ আর এশিয়া কাপের আগে দলের গুরুত্বপূর্ণ পেসার চোটে পড়ে বাইরে থাকায় ভক্তদের কপালে চিন্তার ভাঁজ দেখা দেয়। কিন্তু গতকাল মঙ্গলবার তাসকিন নিজেই জানালেন কবে নাগাদ তিনি মাঠে ফিরবেন। এসময় তিনি আসন্ন আফগানিস্তান সিরিজে টাইগার স্কোয়াডে ফিরে আসার আশা প্রকাশ করেন।

মঙ্গলবার (৯ মে) নিজের পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তাসকিন বলেন, ‘আল্লাহর রহমতে খুব সুন্দর প্রক্রিয়ায় পুনর্বাসন চলতেছে। আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আশা করা যাচ্ছে, এক দেড় সপ্তাহের মধ্যে লো ইন্টেনসিটিতে বোলিং শুরু করব। সম্পূর্ণ আসলে প্রগ্রেসনের ওপর নির্ভর করবে। আশা করছি, এক দেড় সপ্তাহের মধ্যে বোলিং শুরু করব। আমাদের বোর্ডের আন্ডারে রিহ্যাবিলিটেশনের যে হেড, জুলিয়ান। ওর প্রোগ্রাম অনুযায়ী কাজ করছি বোর্ডের তত্ত্বাবধানে। আল্লাহ যদি চায়, তাহলে দেখবেন (আফগানিস্তান সিরিজে) আমারও আশা। যদি তেমন কোনো সমস্যা না হয়, তার আগেই পুরোপুরি সুস্থ হওয়ার কথা।’

সামনে বাংলাদেশ দলের ব্যস্ত সূচি। আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ, এছাড়া শেষ দিকে ভারতে বসবে ওয়ানডে বিশ্বকাপ, তার আগে এশিয়া কাপ। এসব টুর্নামেন্টে বাংলাদেশ নিয়ে অনেক স্বপ্ন বুনেছেন তাসকিন। এ সম্পর্কে তিনি বলেন, ‘সামনে অনেক বড় বড় খেলা আছে। নিজের ভেতর বড় স্বপ্ন আছে। এ জন্যই এত কষ্ট করা, যাতে দেশের হয়ে আরো ভালো কিছু দিতে পারি। একজন পেশাদার খেলোয়াড় হিসেবে এই প্রসেসের বাইরে কিছু নাই। যে কারো জন্য। আল্লাহ রহমতে দলে সবার মধ্যে ওয়ার্ক এথিকস ও প্রসেসটা ভালো বিল্ড হচ্ছে। এবং সেই সঙ্গে আমাদের দলের ইউনিটি ও প্রসেসটা অনেক ভালো যাচ্ছে।

Print Friendly

Related Posts