টাইগ্রেসদের হারিয়ে সিরিজে সমতায় লঙ্কা

শ্রীলঙ্কার মাটিতে সিরিজ জয়ের হাতছানি ছিল টাইগ্রেসদের। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ নারী দল সে সুযোগ হাতছাড়া করল ৭ উইকেটে হেরে।  বাংলাদেশের দেয়া ১০১ রানের টার্গেটে খুব সহজেই জয় তুলে নেয় লঙ্কান নারীরা।

বৃহস্পতিবার (১১ মে)  শুরুতে ব্যাটিং করতে নেমে ভালোই করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার শামিমা ও রুবাইয়া হায়দার। ১৬ রান করে রুবাইয়া বিদায় নিলে ভাঙে ২৮ রানের উদ্বোধনী জুটি। এরপর তিনে নেমে ভালো শুরু করেছিলেন সুবহানা মুস্তারী। তবে এই টপ অর্ডার ব্যাটারও থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ১৮ রান।

এই তিন টপ অর্ডার ব্যাটার ছাড়া আর কেউই সুবিধা করতে পারেননি। লঙ্কান বোলারদের সামনে রীতিমতো অসহায় ছিলেন বাংলাদেশি ব্যাটাররা। তাতে ১৮ ওভার ৩ বল খেলে সবকটি উইকেট হারিয়ে ১০০ রান তুলে বাংলাদেশ।

১০১ রানের লক্ষ্য তারা করতে নেমে উদ্বোধনী জুটিতে জয়ের ভীত গড়ে দেন দুই ওপেনার চামারি আতাপাত্তু ও বিসমি গুনারত্নে। লঙ্কান অধিনায়ক ২৭ রান করে বিদায় নিলে ভাঙে ৪৩ রানের জুটি। এরপর বিসমিও আর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি।

চারে নেমে নিলাকশি ডি সিলভা এদিন সুবিধা করতে পারেননি। সিলভা ছাড়া উইকেটে আসা বাকি সব লঙ্কান ব্যাটারই এদিন দুই অঙ্ক ছুঁয়েছেন। শেষপর্যন্ত ১৮ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

Print Friendly

Related Posts