দেশে স্বয়ংক্রিয় হেমাটোলজি (রক্তরোগ) বিশ্লেষক মেশিন আনলো আলোক হেলথকেয়ার

জ. ই বুলবুল : দেশে এই প্রথম স্বয়ংক্রিয় হেমাটোলজি (রক্তরোগ) বিশ্লেষক মেশিন আনলো আলোক হেলথকেয়ার।

আলোক হেলথকেয়ার লি. এর উদ্যোগে বায়োটেক সার্ভিসেস এবং সিসমেক্স (Sysmex, Japan) এর সহযোগিতায় বাংলাদেশের তিনশ’র অধিক স্বনামধন্য বিশেষজ্ঞ ডাক্তারদের অংশগ্রহণে হোটেল সোনারগাঁওয়ের গ্রান্ড বল রুমে “স্বয়ংক্রিয় হেমাটোলজি বিশ্লেষক XN-3000 সিরিজ এবং AI ভিত্তিক স্বয়ংক্রিয় ব্লাডসেল মরফোলজি বিশ্লেষক DI-60 এর সাথে সমন্বিত সিস্টেম” নিয়ে ৩০ মে সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আলোক হেলথকেয়ার লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. লোকমান হোসেন।
পরে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন এলভিস লি- ম্যানেজার, বিক্রয় ও বিতরণ, সিসমেক্স এশিয়া প্যাসিফিক পিটিই লিমিটেড, ইঞ্জি. মো. রমজান আলী সিইও এবং স্বত্বাধিকারী বায়োটেক সার্ভিসেস, ড. মোহাম্মদ আলী, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান হেমাটোলজি বিভাগ ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যান্সার রিসার্চ অ্যান্ড হাসপাতাল, মেরিলিন বি বালিওয়াগ ম্যানেজার আঞ্চলিক মার্কেটিং (হেমাটোলজি) সিসমেক্স এশিয়া প্যাসিফিক পিটিই লিমিটেড, ডা. থাইরজা লাউদামি দরমাদ এস পি পিকে- পন্ডক ইন্দাহ হাসপাতাল ইন্দোনেশিয়া, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. শেখ সালাহউদ্দিন পরিচালক- আলোক হাসপাতাল লিমিটেড।

অনুষ্ঠানে বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে প্যানেল ডিসকাসনের আয়োজন করা হয়।

বক্তাগণ আধুনিক হেমাটোলজি মেশিনের বৈশিষ্ট নিয়ে ডাক্তারদের সামনে আলোচনা করেন, এর বিভিন্ন এডভান্স ফিচার তুলে ধরেন, ডাক্তারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং কেন এই মেশিন আগামি প্রজন্মের জন্য প্রয়োজন সেটাও ব্যাখ্যা করেন।

Print Friendly, PDF & Email

Related Posts