বিশ্বকাপ বাছাইপর্ব : মেসি ম্যাজিকেই জয় পেল আর্জেন্টিনা (ভিডিও)

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মেসির অসাধারণ এক গোলে ইকুয়েডরকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা। ম্যাচের ৭৮ মিনিটে মেসি ফ্রি কিক থেকে এক অসাধারণ গোল করে দলকে জয় উপহার দেন মেসি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে আর্জেন্টিনাকে ৭৭ মিনিট পর্যন্ত আটকে রেখেছিল আরেক লাতিন আমেরিকার দল ইকুয়েডর। তবে ম্যাচের প্রায় শেষ মুহূর্তে মেসি ম্যাজিকে জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা ম্যাচটা শুরু করেছিল বিশ্বচ্যাম্পিয়নদের মতোই। প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে ইকুয়েডর থেকে বেশ এগিয়ে ছিল স্বাগতিকরা। যদিও প্রথমার্ধে আর্জেন্টিনার একটি শটও অন টার্গেট ছিলোনা। ফলে মেসি-মার্টিনেজদের প্রথমার্ধে রুখে দেয় ইকুয়েডর।
তবে দ্বিতীয়ার্ধে কোন প্রকার পাত্তাই পায়নি ইকুয়েডর। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বল দখলের পাশাপাশি আক্রমণের ধারও আরও বাড়িয়ে দেয় মেসি-এনজো ফার্নান্দেজরা। তার ফল মেলে ম্যাচের ৭৮ মিনিটে।
ম্যাচের ৭৭ মিনিটে আর্জেন্টাইন এক ফুটবলারকে ডি-বক্সের কিছুটা বাইরে ফাউল করে ইকুয়েডরের এক ফুটবলার। যেই পজিশনটা ছিল মেসির ফ্রি কিক থেকে গোল করার সবচেয়ে আদর্শ জায়গা। সেখান থেকেই নেয়া মেসির ফ্রি কিকটি জাল খুঁজে পায়। আর তাতেই উল্লাসে মাতে পুরো বুয়েনস আয়ার্স। আর এরই মধ্য দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম গোল পেল আর্জেন্টিনা। আর তাও মেসির পা থেকেই।
এরপর ম্যাচের বাকি অংশটুকুতেও দাপট দেখিয়েছে ঘরের ছেলেরা। ম্যাচের ৮৯ মিনিটে মেসিকে উঠিয়ে নেন আর্জেন্টাইন কোচ। আর তখন মেসি ক্যাপ্টেন্সির ব্যান্ডটা পরিয়ে দেন মারিয়ার হাতে। আর এই মারিয়া-ই বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) জানিয়ে দিয়েছেন, ২০২৪ কোপা আমেরিকার পর জাতীয় দল থেকে অবসর নিচ্ছেন তিনি।

ম্যাচের বাকি সময়টাতে আর গোল না হওয়ায় ১-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার পরের ম্যাচ বলিভিয়ার বিপক্ষে। আগামী মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ২ টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।  
Print Friendly, PDF & Email

Related Posts