এবার সৈয়দপুরে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে ঢুকে পড়লো শিশু

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পর এবার সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে অবৈধভাবে প্রবেশের পর মানিক (১০) নামে এক শিশুকে আটক করেছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

রোববার (১২ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে এ ঘটনা ঘটে।

আটক শিশু মানিক রংপুর সদরের দেউডুবা গ্রামের অটোচালক মিঠু মিয়ার ছেলে। সে স্থানীয় হাজী তমিজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির শিক্ষার্থী।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, রোববার বিকেলের দিকে রংপুর থেকে একটি বাসে চড়ে সৈয়দপুর শহরে আসে শিশু মানিক। তারপর বাস টার্মিনাল থেকে সন্ধ্যার দিকে অটোরিকশায় চেপে বিমানবন্দরে আসে। সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ এন্ট্রি গেট দিয়ে অন্যান্য যাত্রীদের সাথে ঢুকে পড়ে। এ সময় সিভিল অ্যাভিয়েশনের সুপারভাইজার ফাহমি হাসিব শিশুটি চলাফেরা দেখে সন্দেহ হয়। তিনি শিশু মানিককে আটক করেন এবং জিজ্ঞাসাবাদে অবৈধভাবে প্রবেশ করার বিষয়টি জানতে পারেন। শিশুটি বিমানযোগে ঢাকায় যাওয়ার চেষ্টায় ছিলো।

এ বিষয়ে সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ জানান, শিশুটিকে আটক করার পরেই তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। বয়স কম হওয়ায় শিশুটিকে পরিবারের কাছে তুলে দেওয়া হবে।

তিনি জানান, ঘটনার সময় রানওয়েতে ঢাকাগামী বাংলাদেশ বিমান ও নভোএয়ারের দুটি ফ্লাইট অবস্থান করছিলো।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাসে ১০ বছরের একটি শিশু পাসপোর্ট ও ভিসা ছাড়াই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ফ্লাইটে উঠে পড়ে। পরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছিলো। বিষয়টি ওই সময়ে সারাদেশে আলোচিত ছিল।

 

Print Friendly, PDF & Email

Related Posts