টিএন্ডটি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় উদ্যোগে নব প্রবর্তিত কারিকুলাম বিষয়ক সভা অনুষ্ঠিত

জ ই বুলবুল : নব প্রবর্তিত কারিকুলাম বিষয়ক অপপ্রচার রোধসহ এর নিবিড় বাস্তবায়ন ও শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে গত শনিবার (১৮ নভেম্বর) রাজধানীর মহাখালীর টিএন্ডটি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় বর্তমানে টি এন্ড টি (বিটিসিএল) আদর্শ বিদ্যালয়ের অভিভাবকদের নিয়ে এক মতবিনিময় সভা করা হয়।

অংশগ্রহণে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির অভিভাবকবৃন্দ, বিটিসিএল এ কর্মরত অভিভাবকবৃন্দ, ক্যাচমেন্ট এরিয়ায় বিটিসিএল পরিচালিত শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গউ পস্থিত ছিলেন।

টেলিযোগাযোগ অধিদপ্তরাধীন বাংলাদেশ টেলিকমিউনিকেশনস্ কোম্পানী লিমিটেড কর্তৃক পরিচালিত ঢাকা মহানগরীর ০৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম ১৯৬৩খ্রি. প্রতিষ্ঠিত টি এন্ড টি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের উদ্যোগে নবপ্রবর্তিত কারিকুলাম সংক্রান্ত অপপ্রচার রোধ ও এর নিবিড় বাস্তবায়ন সহ শিক্ষার সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে অভিভাবকদের সাথে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির সভাপতি অবঃপ্রাপ্ত ডিএমডি (সিস্টেম ও চালনা) প্রকৌশলী মাহবুব-ই-আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সঞ্জিব কুমার ঘটক (ডিএমডি, কর্পোরেট এফেয়ার্স)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো:
আনোয়ার হোসেন মাসুদ (কোম্পানী সচিব,বিটিসিএল)।

বিশেষায়িত এ সভায় উপস্থিত অতিথিবৃন্দ সহ অভিভাবকগন উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তরের মাধ্যমে অনুষ্ঠানটিকে অর্থবহ ও প্রানবন্ত করে তোলেন।

শিক্ষা প্রতিষ্ঠান সহ বিটিসিএল পরিচালিত মসজিদ, মাদরাসা সমূহের পরিচালনা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উক্ত সভায় উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যের মাধ্যমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নূরে আলম ছিদ্দিকী সভার প্রতিপাদ্য বিষয়ের স্পষ্টীকরণ সম্পন্ন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মহোদয় কারিকুলামের মতো একটি গুরুত্বপূর্ণ বিষয়ের শিরোনামে অনুষ্ঠান বাস্তবায়নের উদ্যোগের প্রশংসা করেন, তিনি আয়োজক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান ।

বিশেষ অতিথি ডা. মো: আনোয়ার হোসেন মাসুদ বিদ্যালয়ের ক্যাচমেন্ট এরিয়ার বিটিসিএল পরিচালিত প্রতিষ্ঠান সমূহের একীভূত হওয়ার বিষয়টিতে খুবই সন্তোষ প্রকাশ করেন এবং এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে মাহবুব-ই-আলম নব-প্রবর্তিত কারিকুলামের শতভাগ সুফল বয়ে আনতে শিক্ষার মূল চালিকা শক্তি শিক্ষকদেরকে সময় ও জ্ঞানের সাথে নিজেকে খাপ খাইয়ে নেয়ার মানসিকতা সহ দক্ষতা উন্নয়নের উদাত্ত আহবান জানান।

২০২২খ্রি. থেকে চালু হওয়া বিটিসিএল এর অভিভাবকদের সমাবেত হওয়া ও মত বিনিময় এর এ ধারা বৎসরে অন্তত: ০১ বার করে হলেও আগামীতে অব্যাহত থাকবে মর্মে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানের সফল বাস্তবায়নে বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীর নিবিড় আত্মনিয়োগ ও তত্বাবধানের বিষয়টি বক্তাদের আলোচনায় ওঠে আসে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নূরজাহান পান্না ও সবনম মুস্তারী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক ও লেখক জ ই বুলবুল, প্রতিনিধি সদস্য মো. শাহজাহান, ব্যবসায়ী মো. সবুজসহ আরো অনেকে।

Print Friendly, PDF & Email

Related Posts