চট্টগ্রামে জরুরি ভারতীয় ভিসা পেতে ওপেন হাউস সেবা

জরুরি মেডিক্যাল, স্টুডেন্ট ও কনফারেন্স ভিসা দিতে ওপেন হাউসের ব্যবস্থা করেছে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশন।

ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন এই ব্যবস্থাটির প্রবর্তন করেন। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।

এরফলে যারা খুব অসুস্থ, দ্রুত মেডিক্যাল ভিসা প্রয়োজন তারা সহকারী হাইকমিশনের সঙ্গে সাক্ষাত করে দ্রুত ভিসা পাবেন। শুধু মেডিক্যাল ভিসা নয়, যারা স্টুডেন্ট ও কনফারেন্স ভিসার জন্য আবেদন করেন তারাও এই সুযোগটি পাবেন। তবে আপনার যে জরুরি ভিসা প্রয়োজন, তার কাগজপত্র দেখাতে হবে।

ভারতীয় সহকারী হাইকমিশন সূত্রে জানা যায়, গত ২ মাস আগে থেকে ওপেন হাউসের ব্যবস্থা করা হয়। যারা ওপেন হাউসে অংশগ্রহণ করতে চান তাদেরকে দুপুর সাড়ে ১২টার মধ্যে রিসিপশনে ০২৪১৩৫৬০৭৩/ ০২৪১৩৫৬০৭৪ এই নম্বরে ফোন করে প্রয়োজনীয়তা জানাতে হবে। জানানোর পর রিসিপশন থেকে আসার জন্য সময় দিবে। এরপর সহকারী হাইকমিশনার ডা. রাজীব ওপেন হাউসে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলবেন এবং যাদের জরুরি প্রয়োজন তাদেরকে দ্রুত ভিসার ব্যবস্থা করবেন।

এই বিষয়ে ডা. রাজীব রঞ্জন বলেন, আমি জরুরী ক্ষেত্রে ওপেন হাউসের কার্যক্রম শুরু করেছি যাদের খুব জরুরি ভিসা প্রয়োজন তারা যেন বঞ্চিত না হন। সাধারণ মানুষ এসে যেন সুবিধা পান এবং তারা ভারতে গিয়ে চিকিৎসা নিতে পারেন। আমি সবাইকে বলবো যাদের জরুরি মেডিক্যাল ভিসার প্রয়োজন তারা ওপেন হাউসে আসুন।

ওপেন হাউস চালু হওয়ায় এবং সুবিধা গ্রহণ করে অনেকে খুশি। সাধারণ মানুষ এই ধরণের সুবিধার জন্য সহকারী হাইকমিশনারকে ধন্যবাদ জানান। এর ফলে দালালের দৌরাত্ম্য কমবে এবং সাধারণ মানুষ খুব দ্রুত ভিসা পাবেন।

ওপেন হাউসে অংশগ্রহণকারী তন্ময় সেন নামে এক ব্যক্তি বলেন, আমার মায়ের লিভার সিরোসিস হয়েছিলো। কিন্তু ভিসা পেতে অনেক সময় লাগছিলো। আমি ওপেন হাউসে অংশগ্রহণ করি এবং সহকারী হাইকমিশনার স্যার সব কাগজপত্র দেখে আমাকে ১ দিনের মধ্যে ভিসা দেওয়ার ব্যবস্থা করেন।

মোহাম্মদ তানভীর হোসাইন নামে এক ক্যান্সার রোগী বলেন, ওপেন হাউসের সুবিধা গ্রহণ করে তিনি ১ দিনের মধ্যে ভিসা পেয়েছেন। দ্রুত ভিসা পাওয়ার ফলে তিনি দ্রুত চিকিৎসা করাতে পেরেছেন। ফলে তিনি বিপদমুক্ত।

ভারতীয় সহকারী হাইকমিশন জানিয়েছে, ভিসা সংক্রান্ত যেকোন অভিযোগ পাঠানো যাবে visa.chittagong @mea.gov.in অথবা ০১৮৩৪-৭৫০০৮৪ এই নম্বরে। ভারতীয় ভিসা পেতে কোনো টাকা বা কোনো দালালের আশ্রয় না নেওয়ার জন্য সতর্ক করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

Related Posts