সাকিব-তামিম লড়াই, শেষ হাসি ফরচুল বরিশালের

সাকিব আল হাসান ও তামিম ইকবাল বাহিনীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি দেখতে গ্যালারিতে ঢল নেমেছিল দর্শকের। অবশ্য দুজনেই তৃপ্ত করেছেন তাদের। একজন বল হাতে এবং আরেকজন ব্যাট হাতে। আর এই লড়াইয়ে শেষ পর্যন্ত জয়ের হাসি ফুটেছে তামিমের ফরচুল বরিশালের মুখে।

শনিবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টায় বিপিএলের তৃতীয় ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। ম্যাচটিতে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে রংপুর। জবাবে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বরিশাল।

এ দিন ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে রংপুর। ১৫ রান তুলে নিতে দলটি হারায় ৩ উইকেট। দুই ওপেনার ব্রান্ডন কিং ও রনি তালুকদারের সঙ্গে ব্যর্থ হয়েছেন সাকিবও। এরপরে অধিনায়ক নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে ভীত গড়ার চেষ্টা করে দলটি। তবে আগের তিনজনের মতো ব্যর্থ হন আফগান অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই। এরপরে সোহানকে সঙ্গ দেন শামিম হোসেন। দুজনে গড়েন ইনিংসের সর্বোচ্চ জুটি ৩৪ রান। এভাবে আরও কয়েকটি স্বল্প জুটিতে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রানে।
 
১৩৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় বরিশাল। প্রথম ওভারেই ৩টি চার হাঁকিয়ে নিজের দক্ষতার প্রমাণ আরও একবার দেন তামিম ইকবাল। দলীয় ৩২ রানে বরিশাল প্রথম উইকেট হারালেও রানের খাতা চলমান থাকে। ৬৬ রানে তামিম ব্যক্তিগত ৩৫ করে আউট হলেও মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও শোয়েব মালিক মিলে জয়সূচক মাইলফলকে পৌঁছে যান। তবে এ দিন ব্যর্থতার ঘটনাও ঘটেছে বরিশালে। দলটির অন্যতম ব্যাটার সৌম্য সরকার মাত্র ১ রান করে সাজঘরে ফিরেছেন। কিন্তু দলের জয়ে সেটি ঢাকা পড়েছে।
ম্যান অব দ্য ম্যাচ: খালেদ আহমেদ (৩১ রান দিয়ে ৪ উইকেট)।
Print Friendly

Related Posts