ফ্রেশ স্টেশনারির উদ্যোগে বিশ্বের প্রথম বহুভাষিক হাতে লেখা বই মেলা

ভাষাগত বৈচিত্র্য এবং শৈল্পিক অভিব্যক্তির এক যুগান্তকারী উদযাপনে, এমজিআই এর ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ফ্রেশ স্টেশনারি এই প্রথম বহুভাষিক হাতে লেখা বই মেলার আয়োজন করেছে, যা বাংলাদেশের বই প্রেমী মানুষদের মুগ্ধ করার পাশাপাশি সাহিত্য চর্চায় যোগ করেছে ভিন্ন এক মাত্রা।

ভিন্নধর্মী এই বইমেলার উদ্দেশ্য ছিল সাংস্কৃতিক সমৃদ্ধি এবং বিশ্বব্যাপী হাতে লেখা সাহিত্যের প্রচার ও প্রসার। বহুভাষিক হাতে লেখা গল্প সংকলনের এই উদ্যোগে ফ্রেশ স্টেশনারি বিভিন্ন বয়সী মানুষের কাছ থেকে পেয়েছে অভূতপূর্ব সাড়া। যার ধারাবাহিকতায় বাছাইকৃত সেরা গল্পগুলোকে নিয়ে আয়োজন করা হয় হাতে লেখা গল্পের এই বইমেলা।

গত ২৬ জানুয়ারি রাজধানী ঢাকার গুলশান ২ এর বিচারপতি শাহাবুদ্দীন পার্কে আয়োজিত এই বই মেলায় সকাল থেকেই পরিবার পরিজন নিয়ে আসতে দেখা গেছে বই প্রেমীদের। ছয়টি ভিন্ন ঘরানার বইয়ের স্টল , ওপেন মাইক সেশন, সেমিনার, গেমস, ফুড কর্ণার সহ বিভিন্ন আয়োজনে মেলাটি ছিল বইপ্রেমী মানুষদের এক প্রাণের মিলনমেলা।

এছাড়াও মেলার উদ্বোধনী পর্বে “ফ্রেশ স্পার্ক” নামে নতুন একটি কলমের মোড়ক উন্মোচন করা হয় যেখানে এমজিআই এর সম্মানিত পরিচালক ব্যারিস্টার তাসনিম মোস্তফা, কাজী মো. মহিউদ্দিন, সিনিয়র জিএম ব্র্যান্ড (এমজিআই) ও মো. ইয়াছিন মোল্লা, জিএম, সেলস (হাইজিন ও স্টেশনারি) সহ এমজিআই এর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাহিত্য চর্চার প্রসার ও বিকাশে অদূর ভবিষ্যতেও এই ধরণের ভিন্নধর্মী আয়োজন অব্যাহত রাখার আশা ব্যক্ত করা হয় আয়োজকদের পক্ষ থেকে।

Print Friendly

Related Posts